Social Media

ল্যাপটপ কিংবা ডেস্কটপে কীভাবে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ?

হোয়াটসঅ্যাপ ব্যবহার করুন ল্যাপটপ কিংবা ডেস্কটপে

বর্তমানে মোবাইল নির্ভর যুগে হোয়াটসঅ্যাপ ছাড়া যেন জীবনটাই অচল। বন্ধুমহলের সঙ্গে যোগাযোগ হোক কিংবা কর্মক্ষেত্রের কাজকর্ম, সবকিছুর জন্যই অতি জরুরি হয়ে পড়েছে এই মেসেজিং অ্যাপ। আর সেটি যাতে স্মার্টফোনের পাশাপাশি নির্ঝঞ্ঝাটে ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকেও ব্যবহার করা যায়, তাতে বিশেষ জোর দিচ্ছে সংস্থা। জানেন কি, আপনার মোবাইলটি কাছেপিঠে না থাকলেও ডেস্কটপ অথবা ল্যাপটকে দিব্যি ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ? পাঠানো যাবে টেক্সট, ছবি কিংবা ভিডিও।

বর্তমানে একসঙ্গে চারটি ডিভাইস থেকে একই নম্বরের হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। তার জন্য মোবাইলের নেটওয়ার্ক অনলাইন না থাকলেও চলে। অর্থাৎ আপনার ফোনটি সুইচড অফ থাকলেও অনায়াসে ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে জনপ্রিয় অ্যাপের মাধ্যমে চ্যাটিং করতে পারবেন। তবে টানা ১৪ দিন আপনি মোবাইলটি ব্যবহার না করলে অন্য ডিভাইস থেকেও তা নিজে থেকে লগআউট হয়ে যাবে। এক্ষেত্রে অবশ্য কিছু সময় মেসেজ ঢুকতে খানিকটা বেশি সময় নেয়। এই সমস্যাটিও মেটানোর চেষ্টা করছে জুকারবার্গের সংস্থা। চলু জেনে নেওয়া যাক কীভাবে ফোন ছাড়াই ল্যাপটপ কিংবা ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন।

১. হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানটি ডাউনলোড করা না থাকলে ব্রাউজারে হোয়াটসঅ্যাপ ওয়েব টাইপ করুন।

২. ওয়েব লিংকে ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠবে QR কোড।

৩. এবার স্মার্টফোনের হোয়াটসঅ্যাপ অন করে সেটিংস থেকে লিংক ডিভাইসে গিয়ে QR কোডটি স্ক্যান করুন।

৪. যেভাবে পেটিএম কিংবা গুগল পের মাধ্যমে টাকা পেমেন্টের সময় স্ক্যান করেন, সেভাবেই স্ক্যান করতে হবে।

৫. স্ক্যান হয়ে একবার লগ ইন হয়ে গেলে আর আপনার স্মার্টফোনটির প্রয়োজন নেই।

যদি আপনি আইফোন থেকে অন্য ডিভাইসে হোয়াটসঅ্যাপ লিংক করে থাকেন, তাহলে কিন্তু সেই অন্য ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট ডিলিট করতে পারবেন না। পাশাপাশি ডেস্কটপ কিংবা ল্যাপটপে লাইভ লোকেশনও দেখা যায় না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button