তথ্য প্রযুক্তি

Truecaller নিয়ে এলো পাঁচটি দুর্দান্ত ফিচার

Truecaller নিয়ে এলো পাঁচটি দুর্দান্ত ফিচার

ট্রুকলার-এ পাঁচটি নতুন ফিচার যোগ হয়েছে। ব্যবহারকারীরা আগামী কয়েক সপ্তাহের আপডেটেই এগুলো পেয়ে যাবেন। আপাতত এই ফিচারগুলো শুধুমাত্র অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হচ্ছে।

অ্যান্ড্রয়েডে ট্রুকলার-এ নতুন ফিচারের মধ্যে রয়েছে ভিওআইপি কলিংয়ের জন্য ভয়েস কল লঞ্চার, এসএমএস ইনবক্সের জন্য পাসকোড লক, আরও গোছানো কল লগ, কল রিজনিং, এআই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট এবং ভিডিও কলার আইডির জন্য ফেস ফিল্টার।

আসুন এক নজরে ফিচারগুলো দেখে নেয়া যাক-

ভয়েস কল লঞ্চার: ভিওআইপি কলিংয়ের ক্ষেত্রে ভয়েস কল লঞ্চারের মাধ্যমে ট্রুকলার ভয়েস-এ উপলব্ধ কনট্যাক্টসদের খুঁজে পাওয়া সহজ হবে। এর ফলে শুধুমাত্র একটি ট্যাপেই ভিওআইপি কল করতে পারবেন।

এসএমএসের জন্য পাসকোড লক: এসএমএস ট্রুকলার-এ মেসেজের জন্য পাসকোড লক যোগ হবে। আপনার ফোনে যদি বায়োমেট্রিক বা ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট থাকে, তাহলে সেটাও কোড হিসাবে ব্যবহার করা যাবে।

বেটার কল লগ: ট্রুকলার-এর কল লগটা আরও আপডেট করা হয়েছে। আগের ভার্সানে ১,০০০ টি এন্ট্রির উর্ধ্বসীমা ছিল। এবার সেটা বাড়িয়ে ৬,৪০০ করা হচ্ছে। ফলে কয়েক বছরের পুরনো কলের রেকর্ডও খুঁজে পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

ভিডিও কলার আইডির ফেস ফিল্টার: ট্রুকলার-এ ভিডিও কলার আইডির জন্য ফেস ফিল্টার যোগ করা হচ্ছে। ভিআর ফিল্টার সহ একাধিক টেমপ্লেট যোগ করা হচ্ছে।

কলের ‘Reason’ ফিচারে আপডেট: ট্রুকলার একটি নতুন Call Reason ফিচার চালু করছে। কল করার সময়ে এটি ব্যবহার করা যেতে পারে। ধরুন ফোন বেজে যাচ্ছে। অপর প্রান্তে কল গ্রহণ করা হচ্ছে না। সেক্ষেত্রে নতনু ফিচারের মাধ্যমে ‘জরুরি কলের কারণ’ যোগ করতে পারেন – যেমন ‘Important ’ বা ‘Can we talk?’ e.t.c। এগুলো আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজও করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button