Technology

শাওমির সানগ্লাস: চোখের ইশারায় তুলবে ছবি

শিগগিরই বাজারে আসছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্ট সানগ্লাস

শিগগিরই বাজারে আসছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্ট সানগ্লাস। বিশেষ এই গ্লাসে থাকছে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিভাইসটি উদ্ভাবন করেছে শাওমি।

চীনের এই প্রতিষ্ঠানের নতুন স্মার্ট গ্লাসে থাকতে চলেছে আধুনিক ক্যামেরা। শাওমি ডিভাইসটির নাম দিয়েছে মিজিয়া গ্লাসেস। শাওমি ইউপিন ওয়েবসাইটে এই স্মার্ট গ্লাস তালিকাভূক্ত হয়েছে।

শাওমির নতুন স্মার্ট গ্লাসে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। এই ক্যামেরা সেন্সরে কোয়াড বায়ার ফোর ইন ওয়ান ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ব্যবহৃত হবে। এছাড়াও এই স্মার্ট গ্লাসে একটি ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকতে পারে। এর সঙ্গে আবার যুক্ত থাকতে পারে স্প্লিট অপটিক্যাল ইমেজ স্টাবিলাইজেশন ফিচার।

শাওমির এই স্মার্ট গ্লাসের ওজন হতে পারে প্রায় ১০০ গ্রাম। এছাড়াও শোনা গিয়েছে এই স্মার্ট গ্লাস ৫এক্স অপটিকাল জুম এবং ১৫এক্স হাইব্রিড জুম ফিচার দেবে।

এখনও শাওমির এই স্মার্ট গ্লাসের দাম জানা যায়নি। প্রতিষ্ঠানটির পক্ষে আনুষ্ঠানিক ভাবে এই স্মার্ট গ্লাসের দাম এখনও ঘোষণা করা হয়নি। তবে আগ্রহীরা ওয়াবসাইট থেকে সরাসরি শাওমির এই স্মার্ট গ্লাসের জন্য প্রি-বুকিং করতে পারবেন। এর দাম হতে পারে বাংলাদেশি মুদ্রায় ৪০ হাজার টাকা।

শাওমির এই স্মার্ট গ্লাস চোখে পরে থাকা অবস্থায় ইউজাররা ভিডিও রেকর্ড করতে পারবেন। অর্থাৎ রিয়েল টাইম ভিডিও রেকর্ডিংয়ের সাপোর্ট থাকবে এই স্মার্ট গ্লাসে।

এই স্মার্ট গ্লাস খুব সহজেই স্মার্টফোনের সঙ্গেও সংযুক্ত করা যাবে। আর তার ফলে স্মার্ট গ্লাসে থাকা ক্যামেরার মাধ্যমে তোলা ছবি স্মার্টফোনে স্থানান্তর বা ট্রান্সফার করা যাবে।

শাওমির নতুন স্মার্ট গ্লাসে একটি সনি মাইক্রো ওলিড ডিসপ্লে থাকতে চলেছে। এছাড়াও থাকতে পারে কোয়ালকম স্নাপড্রাগন ৮ কোর প্রসেসর।

৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ থাকতে পারে এই স্মার্ট গ্লাসে। এছাড়াও এখানে ব্লুটুথ ৫.০ এবং ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাইয়ের সাপোর্ট থাকতে পারে।

ব্যাকআপের জন্য ডিভাইসটিতে ১০২০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে শাওমির এই স্মার্ট গ্লাসে। তার সঙ্গে থাকতে পারে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট। একটানা ১০০ মিনিট ভিডিও রেকর্ড করতে পারবে এই স্মার্ট গ্লাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button