Technologyইলেকট্রনিক্স

Xiaomi Smart Band 7 লঞ্চ

Xiaomi তাদের নতুন স্মার্টব্যান্ড লঞ্চ করল

Xiaomi তাদের নতুন স্মার্টব্যান্ড লঞ্চ করল। গতবছর লঞ্চ করেছিল MI smartband 6, তারই উত্তরসূরি হিসেবে এবার এল স্মার্টব্যান্ড 7। যদিও এক দুটো স্মার্টব্যান্ডকে অনেকটাই এক দেখতে। শাওমি এই স্মার্ট ব্যান্ডের ডিসপ্লেটা আগের তুলনায় বড় করেছে। Xiaomi smartband 7 থাকছে 1.62 ইঞ্চির AMOLED ডিসপ্লে।

 

শাওমি স্মার্টব্যান্ড 7এ তার আগের জেনারেশন মডেলের তুলনায় প্রায় 25% বড় ডিসপ্লে রয়েছে। যদিও ভারতে এখনও এই স্মার্টব্যান্ড লঞ্চ করেনি। তবে আশা করা হচ্ছে খুব দ্রুত ভারতেও লঞ্চ করবে এই স্মার্টব্যান্ড। তবে অফিসিয়ালি এখনও কিছু জানানো হয়নি সংস্থার তরফে।

দাম কত এই স্মার্টব্যান্ডের?

শাওমি স্মার্টব্যান্ড 7 এর দাম হচ্ছে  49.9 ইউরো। অর্থাৎ ভারতীয় টাকায় এই স্মার্টব্যান্ডের দাম 4100 টাকা। এর আগে লঞ্চ হওয়া শাওমি স্মার্টব্যান্ড 6 এর দাম ভারতে 3499 টাকা। সদ্য লঞ্চ হওয়া এই স্মার্টব্যান্ডটি আপাতত চারটি রঙে পাওয়া যাবে। কমলা, কালো, নিওন সবুজ এবং নীল রঙে পাওয়া যাবে। এবং এই স্মার্টব্যান্ডটির “পিল শেপড” বডিতে আছে ব্ল্যাক ফিনিস।

 

শাওমি স্মার্টব্যান্ড 7 এ কী কী ফিচার আছে?

  • এই স্মার্টব্যান্ডে রয়েছে ব্র্যান্ড নিউ VO2  ম্যাক্স প্রফেশনাল ওয়ার্কআউট অ্যানালাইসিসের সুবিধা।  এর মাধ্যমে জানা যাবে এক্সারসাইজ করার সময় একজন মানুষ কতটা অক্সিজেন ব্যবহার করছে। এছাড়াও এই স্মার্টব্যান্ডটি Sleep tracking করতে পারবে। দেহে অক্সিজেনের মাত্রা এবং পালস রেটও মাপতে পারবে শাওমি  স্মার্টব্যান্ড 7।
  • এতে এর পাশাপাশি রয়েছে 1.62 ইঞ্চির AMOLED ডিসপ্লে। কাস্টোমাররা 100টি ওয়াচ ফেসের মধ্যে থেকে তাঁদের পছন্দেরটি বেছে নিতে পারবেন।
  • শাওমি স্মার্টব্যান্ড 7 এ 5ATM রয়েছে যা এই স্মার্টব্যান্ডকে ধুলো, জল থেকে বাঁচাবে।
  • এছাড়াও যে 5টি অটোডিটেকশন মডেল থাকে, যেমন দৌড়ানো, হাঁটা, ট্রেডমিল, রোয়িং মেশিন এবং ইলিপটিক্যাল সেগুলো সব কটাই আছে, যাতে বিভিন্ন তখ্য মাপতে এবং রেকর্ড রাখতে পারবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড, আইফোন দু ধরনের ফোন ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন। 5.2 ব্লুটুথ এর সাহায্যে এই স্মার্টব্যান্ডকে কানেক্ট করা যাবে। Mi fitness অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা বিভিন্ন তথ্য পেয়ে যাবেন তাঁদের ফিটনেস সংক্রান্ত।
  • এই স্মার্টব্যান্ডটিকে একবার চার্জ দিলে 14দিন অবধি চলবে। এই স্মার্টব্যান্ডটির সঙ্গে একটি ম্যাগনেটিক চার্জার থাকবে যার মূল্য অতিরিক্ত 299 টাকা।
  • ভারতে আশা করা যায় খুব দ্রুত শাওমির এই স্মার্টব্যান্ডটি লঞ্চ করতে চলেছে। তবে এখনও অফিসিয়ালি কোনও তথ্য পাওয়া যায়নি। মনে করা হচ্ছে শাওমি 12 সিরিজের ফোনের সঙ্গেই হয়তো এই স্মার্টব্যান্ডটি ভারতে লঞ্চ হবে। শাওমি তাদের শাওমি  বুক S 12.4 টু ইন ওয়ান ল্যাপটপও  ইন্ট্রোডিউস করেছে, যার দাম ভারতীয় মূল্যে কম বেশি 57000 টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button