MOBILES LEAKSSmartphone News

Xiaomi 13 Ultra ফুল লোডেড ফিচার সহ বিশ্বজুড়ে লঞ্চ হবে

Xiaomi-এর পরবর্তী প্রজন্মের Ultra স্মার্টফোনের গ্লোবাল লঞ্চের বিষয়ে নিশ্চিত করলেন সংস্থার CEO স্বয়ং

চলতি বছরের শুরু থেকেই শাওমি (Xiaomi)-এর ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের ‘Ultra’ মডেলটিকে নিয়ে অনুরাগীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে ছিল। আশা করা হয়েছিল গত বছর ডিসেম্বরে বাজারে আত্মপ্রকাশ করা Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12 Ultra হ্যান্ডসেটটি উন্মোচিত হবে। তবে তার পরিবর্তে গত জুলাই মাসে Xiaomi 12-এর নয়া সংযোজন 12S লাইনআপের অধীনে চীনের বাজারে পা রাখে Xiaomi 12S Ultra মডেলটি। আর এখন শাওমির সিইও (CEO) সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছেন যে, সংস্থাটি পরবর্তী প্রজন্মের Ultra স্মার্টফোনটি বিশ্ববাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। যদিও, কোম্পানি এখনও আনুষ্ঠানিকভাবে ফোনটির সম্পর্কে কোনও ঘোষণা করেনি, তবে এটি Xiaomi 13 Ultra হবে বলে আশা করা হচ্ছে। প্রসঙ্গত, সাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, পরবর্তী প্রজন্মের Xiaomi 13 এবং Xiaomi 13 Pro ফোনগুলি SM8550 মডেল নম্বর যুক্ত চিপসেট দ্বারা চালিত হবে, যা Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 2 চিপসেট হতে পারে।

Xiaomi-এর পরবর্তী প্রজন্মের Ultra স্মার্টফোনের গ্লোবাল লঞ্চের বিষয়ে নিশ্চিত করলেন সংস্থার CEO স্বয়ং

শাওমির চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) লেই জুন সম্প্রতি টুইটারে নিশ্চিত করেছেন যে, কোম্পানির পরবর্তী আল্ট্রা স্মার্টফোনটি বিশ্বব্যাপী লঞ্চ করা হবে। এটি শাওমি ১৩ আল্ট্রা হতে পারে বলে আশা করা হচ্ছে। লেই জুন গত জুলাই মাসে লঞ্চ হওয়া চীন-এক্সক্লুসিভ শাওমি ১২এস আল্ট্রার পর্যালোচনার উত্তর দেওয়ার সময় শাওমির এই সিদ্ধান্তটির বিষয়ে জানিয়েছেন। তবে, শাওমি এখনও আনুষ্ঠানিকভাবে পরবর্তী প্রজন্মের আল্ট্রা মডেলের লঞ্চের জন্য কোনও নির্দিষ্ট তারিখ প্রকাশ করেনি।

প্রসঙ্গত, সম্প্রতি শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর বিষয়ে অনলাইনে বিভিন্ন তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। তেমনই একটি নতুন রিপোর্ট অনুযায়ী, শাওমি ১৩ সিরিজটি SM8550 চিপসেট দ্বারা চালিত হতে পারে, যেটি কোয়ালকমের পরবর্তী প্রজন্মের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি হতে পারে। এই ফোনগুলিতে বিওয়াইডি (BYD) দ্বারা তৈরি সিরামিক ব্যাক কভার থাকবে বলে জানা গেছে। শাওমি ১৩ সিরিজটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিনে রান করতে পারে। রিপোর্টে যোগ করা হয়েছে যে, শাওমি ১৩ লাইনআপের ডিভাইসগুলি চলতি বছরের নভেম্বর মাসে উন্মোচন করা হতে পারে।

এছাড়া Xiaomi 13 সিরিজের ফোনগুলির ডিসপ্লেতেও নূন্যতম বেজেল দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এই শাওমি ফোনগুলিতে ২কে (2K) রেজোলিউশনের এলটিপিও (LTPO) ডিসপ্লে থাকবে, যা চোখের সুরক্ষার জন্য ডিমিং প্রযুক্তি অফার করবে।

এদিকে অন্য একটি রিপোর্ট অনুসারে, Xiaomi 13 সিরিজের ফোনগুলি সংস্থা দ্বারা ডেভলপ করা আইসি (IC)-এর সাথে আসতে পারে। এই সিরিজের হ্যান্ডসেটে ব্যবহৃত সিঙ্গেল সেল ব্যাটারিগুলি ১০০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করতে সক্ষম হবে বলে জানা গেছে। আরও কার্যকর পাওয়ার ম্যানেজমেন্টের জন্য এটিতে আপগ্রেড করা সার্জ পি১ (Surge P1) চিপও অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button