Technology

ক্রোমবুকের ফটোজে যুক্ত হচ্ছে নতুন দুই ফিচার

চলতি বছরের শেষে ফটোজে গুরুত্বপূর্ণ আপডেট আনতে যাচ্ছে গুগল

চলতি বছরের শেষে ফটোজে গুরুত্বপূর্ণ আপডেট আনতে যাচ্ছে গুগল। মূলত ক্রোমবুক ডিভাইসে ফিচার যুক্ত করা হবে। এক পোস্টের তথ্যানুযায়ী, ক্রোম ওএস ফিচার আপডেটের অংশ হিসেবে গুগল ফটোজে নতুন একটি ভিডিও এডিটর ও মুভি মেকার যুক্ত করা হবে। খবর এনগ্যাজেট।

আপডেটের অংশ হিসেবে বেশকিছু জিনিসের শব্দ থেকে শুরু করে ব্যবহারকারীকে হাইলাইট ক্লিপের মতো ভিডিও তৈরি করার সুযোগ দেয়া হবে। ব্যবহারকারী চাইলে সেখানে কোনো একটা থিম বেছে নিতে পারবে, সেই সঙ্গে তারা কোনো ব্যক্তি বা প্রাণীর ফিচারও যুক্ত করতে পারবে।

সেখান থেকে গুগল ফটোজ ভিডিও ক্লিপ ও ব্যবহারকারীর ফটো লাইব্রেরি থেকে ছবি বেছে নিয়ে একটি মুভি বানিয়ে দেবে। দীর্ঘ কোনো ভিডিও স্ক্যান করা এবং সেখান থেকে একটা ক্লিপ কেটে নিয়ে নতুন সৃষ্টিতে যুক্ত করার জন্য ফিচারটি যথেষ্ট স্মার্ট হবে।

গুগল যদি সেখানে কোনো অটোমেটেড টুল যুক্ত করে, তাহলেও খুব অবাক হওয়ার মতো কিছু থাকবে না। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি কোনো স্ক্র্যাচ থেকে শুরু করে পছন্দসই তালিকায় ভিডিও ও ছবি যুক্ত করার সক্ষমতাও অর্জন করছে।

নতুন অ্যাপে ব্রাইটনেস ও কনট্রাস্ট অ্যাডজাস্ট করারও সুযোগ থাকবে। এছাড়া ক্লিপ ট্রিম করা, টাইটেল কার্ড যুক্ত করার পাশাপাশি গান ও গুগলের রিয়াল টোন ফিল্টার যুক্ত করার সুযোগও থাকবে। তবে আইওএস ও অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে এসব ভিডিও এডিটিং ফিচার যুক্ত হবে কিনা সে বিষয়ে এখনো কিছু জানায়নি গুগল। নতুন অ্যাপটি গ্যালারি ওএস অ্যাপসের ফাইলস ও গ্যালারিতে একত্রে কাজ করবে। এতে ব্যবহারকারী গ্যালারি অ্যাপে একটি ভিডিও ওপেন করতে পারবে, পরে দ্রুতই সেখান থেকে গুগল ফটোজে গিয়ে কোনো এডিটিং বা নতুন কিছু বিষয় যুক্ত করতে পারবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button