Smartphone News

এই OnePlus ফোনে একমাসের মধ্যে এল দ্বিতীয় বড় আপডেট

OnePlus 10T স্মার্টফোনের জন্য A.06 আপডেট নিয়ে এলো সংস্থা

আপনি যদি OnePlus 10T স্মার্টফোনের মালিক হন, তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। কেননা, আলোচ্য টেক ব্র্যান্ডটি গত ৩রা আগস্ট ভারতে সহ বিশ্ববাজারে আগত তাদের এই লেটেস্ট হ্যান্ডসেটের জন্য মাত্র এক মাসের ভিতর দ্বিতীয়বারের জন্য সফ্টওয়্যার আপডেট রিলিজ করলো। প্রসঙ্গত জানিয়ে রাখি, লঞ্চের কিছু দিনের মধ্যেই উক্ত ফোনটির জন্য প্রথম সফ্টওয়্যার আপডেট প্রকাশ করেছিল OnePlus। আর এখন অর্থাৎ মাসের শেষাভাগে এসে সংস্থাটি পুনরায় আরও একটি নয়া আপডেট রোলআউট করার ঘোষণা করলো। এক্ষেত্রে, OnePlus 10T স্মার্টফোনের লেটেস্ট আপডেটটি ভারতে CPH2413_11.A.06 ফার্মওয়্যার ভার্সনের সাথে চালু হবে। যেখানে কিনা, ইউরোপীয় ব্যবহারকারীরা সফ্টওয়্যার সংস্করণ CPH2415_11.A.06 -তে এই আপডেট পাবেন।

OnePlus 10T স্মার্টফোনের জন্য A.06 আপডেট নিয়ে এলো সংস্থা

শেনঝেন ভিত্তিক টেক ব্র্যান্ডটি, সম্প্রতি ওয়ানপ্লাস কমিউনিটি সাইটের মাধ্যমে নতুন CPH2413_11.A.06 (ভারত) / CPH2415_11.A.06 (ইউরোপ) আপডেটকে আনুষ্ঠানিকভাবে রোলআউট করার কথা ঘোষণা করেছে। এই নয়া আপডেটটি সদ্য লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের ক্ষেত্রে বেশ কয়েকটি অপ্টিমাইজেশান এবং ফিচারগত উন্নয়ন অফার করবে। চলুন এই লেটেস্ট সফ্টওয়্যার আপডেটের দরুন নতুন কী কী সুবিধা পাওয়া যাবে ফোনে তা বিশদে জেনে নেওয়া যাক এবার।

ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের জন্য রিলিজ করা সর্বশেষ সফ্টওয়্যার আপডেট বেশ কয়েকটি সিস্টেম এবং ক্যামেরা-গত অপ্টিমাইজেশান নিয়ে এসেছে। ওয়ানপ্লাসের বিবৃতি অনুযায়ী, এই আপডেট পোট্রেট মোডের শুটিং এফেক্টকে অপ্টিমাইজ করছে এবং আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের শুটিং এফেক্টের ক্ষেত্রে উন্নতিসাধন করেছে। এছাড়াও, আপডেটটি একটি অপ্টিমাইজড ফিঙ্গারপ্রিন্ট রিকগনিশন অ্যালগরিদম সহ এসেছে, যা ফিঙ্গারপ্রিন্ট আনলক করার অভিজ্ঞতাকে আরো উন্নীত করবে। আপডেটের বিশদ বিবরণ নিম্নলিখিত :

A.06 সফ্টওয়্যার আপডেটে নতুন কি আছে?

সিস্টেম :

১. সিস্টেমের স্থিতিশীলতা বা স্টেবিলিটি এবং ফ্লুইডিটি উন্নত করে।
২. ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপ্লিকেশনগুলির স্টেবিলিটিকে অপ্টিমাইজ করে।
৩. ডিসপ্লেকে অপ্টিমাইজ করে।
৪. অন-দ্য-গো বা OTG কম্পিটিবিলিটি (সামঞ্জস্য) -কে অপ্টিমাইজ করে।
৫. ফিঙ্গারপ্রিন্ট রিকগনাইজেশন অ্যালগরিদম অপ্টিমাইজ করে এবং ফিঙ্গারপ্রিন্ট আনলক করার অভিজ্ঞতাকে আরো উন্নত করে।

ক্যামেরা :

১. পোট্রেট মোডের শুটিং এফেক্টকে অপ্টিমাইজ করে।
২. আল্ট্রা-ওয়াইড লেন্সের শুটিং এফেক্টকে অপ্টিমাইজ করে।
৩. ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করার সময় এআই (AI) রিটাচ এফেক্টকে অপ্টিমাইজ করে।

এছাড়া, সুপারউক (SuperWook) চার্জিংয়ে সমস্যা সনাক্ত করা না গেলে, তার সমাধানও মাঝে মাঝে প্রদান করবে এই নয়া সফ্টওয়্যার আপডেট।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস সম্প্রতি নিশ্চিত করেছে যে এই লেটেস্ট আপডেটকে পর্যায়ক্রমে রোলআউট করা হচ্ছে। সুতরাং, এই মুহূর্তে আপডেটটি শুধুমাত্র সীমিত সংখ্যক ব্যবহারকারীদের জন্যই উপলব্ধ। তবে ব্র্যান্ডটি শীঘ্রই এটিকে প্রতিটি দেশীয় বাজারের ওয়ানপ্লাস ১০টি স্মার্টফোনের জন্য রোল আউট করবে বলে আমরা আশা করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button