Technology

আজ থেকে কেনা যাচ্ছে Samsung Galaxy Watch 5 সিরিজ

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের স্পেসিফিকেশন

গত ১১ই আগস্ট অনুষ্ঠিত ‘Galaxy Unpacked’ ইভেন্টে Galaxy Fold 4 এবং Galaxy Flip 4 ফোল্ডেবল স্মার্টফোনগুলির সাথে, Galaxy Watch 5 (গ্যালাক্সি ওয়াচ ৫) নামক নতুন স্মার্টওয়াচ সিরিজও লঞ্চ করেছিল Samsung (স্যামসাং)। সেক্ষেত্রে লঞ্চের বেশ কয়েকটা দিন কেটে যাওয়ার পর, আজ ৩০শে আগস্ট থেকে এই সিরিজের অধীনস্থ Samsung Galaxy Watch 5 (গ্যালাক্সি ওয়াচ ৫) এবং Galaxy Watch 5 Pro (গ্যালাক্সি ওয়াচ ৫ প্রো) নামক মডেলদুটি কেনার জন্য উপলব্ধ হল। সোজা কথায় বললে, আজ দুপুর ১২টা থেকে Galaxy Watch 5 সিরিজের ফার্স্ট সেল শুরু হয়েছে। ফলত যারা এগুলি কিনবেন বলে মনস্থির করেছিলেন, তারা এখন স্বচ্ছন্দে নিজেদের পরিকল্পনা বাস্তবায়িত করতে পারবেন। শুধু তাই নয়, এই মুহূর্তে আধুনিক ঘড়িগুলি কিনলে বেশ কিছু অফারের সুবিধাও পাওয়া যাবে। আসুন, এখন একনজরে Samsung Galaxy Watch 5 সিরিজের দাম, অফার, লভ্যতা এবং ফিচার দেখে নিই…

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের দাম, অফার, লভ্যতা (Samsung Galaxy Watch 5 Series price, offer and availability)

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ প্রো স্মার্টওয়াচের (৪৫ মিমি) ব্লুটুথ এবং ৪জি (4G) মডেলের দাম রাখা হয়েছে যথাক্রমে ৪৪,৯৯৯ টাকা এবং ৪৯,৯৯৯ টাকা। অন্যদিকে স্ট্যান্ডার্ড গ্যালাক্সি ওয়াচ ৫ ভ্যারিয়েন্টটি ৪০ মিমি এবং ৪৪ মিমি – দুটি স্ক্রিন সাইজে পাওয়া যাবে; এর মধ্যে ৪০ মিমি গ্যালাক্সি ওয়াচ ৫-এর ব্লুটুথ মডেল ২৭,৯৯৯ টাকায় এবং ৪জি সংস্করণ ৩২,৯৯৯ টাকায় মিলবে। একইভাবে এই স্মার্টওয়াচের ৪৪ মিমি সাইজের ব্লুটুথ ভার্সন ৩০,৯৯৯ টাকায় এবং ৪জি মডেল ৩৫,৯৯৯ টাকায় তালিকাভুক্ত হয়েছে। এই ঘড়িগুলি সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) থেকে কেনা যাবে।

অফারের কথা বললে, অ্যামাজনে ওয়াচ ৫-এর ব্লুটুথ মডেলগুলিতে ৩,০০০ টাকার কুপন অ্যাপ্লাই করা যাবে, তবে নির্বাচিত ব্যাংকের কার্ড ব্যবহার করে এগুলিতে ৩,০০০ টাকার ডিসকাউন্টও পেতে পারেন ক্রেতারা। এক্ষেত্রে ঘড়িটির ৪জি এলটিই (LTE) ভার্সন কেনার সময় যেকোনো ব্যাংকের কার্ডের মাধ্যমে পেমেন্ট করলেও একই ছাড়ের সুবিধা মিলবে। আবার গ্যালাক্সি ওয়াচ ৫ প্রো স্মার্টওয়াচের সমস্ত মডেলেই যেকোনো ব্যাংকের কার্ডের মাধ্যমে কেনাকাটায় ৫,০০০ টাকার ডিসকাউন্টের অফার উপলব্ধ। এখানে ঘড়িগুলি নো কস্ট ইএমআইয়েও কেনা যাবে। আবার স্যামসাংয়ের ওয়েবসাইট থেকে ওয়াচ ৫ সিরিজ কিনলে ব্যাংক অফার, নো কস্ট ইএমআই অপশনের সাথে ৫,০০০ টাকার এক্সচেঞ্জ অফারও পাওয়া যেতে পারে। শুধু তাই নয়, এই সিরিজের কোনো প্রোডাক্টের সাথে গ্যালাক্সি বাডস ২ (Galaxy Buds 2) কিনলে সেটির দাম পড়বে মাত্র ২,৯৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের স্পেসিফিকেশন (Samsung Galaxy Watch 5 Series specifications)

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ মডেলে সুপার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ওয়্যারওএস ৩.৫ (WearOS 3.5) ভিত্তিক ওয়ান ইউআই ওয়াচ ৪.৫ কাস্টম স্কিন, ডুয়াল-কোর এক্সিনস ডাব্লিউ৯২০ চিপসেট, ১.৫ জিবি র‌্যাম এবং ১৬ জিবি অনবোর্ড স্টোরেজের ফিচার রয়েছে। এটি আরমার অ্যালুমিনিয়াম’l কেসসহ এসেছে এবং এতে ৪১০ এমএএইচ পর্যন্ত (৪৪ মিমি মডেলে) ব্যাটারি ব্যাকআপ দেওয়া হয়েছে। ওয়াচ ৫ প্রো ওয়্যারেবলের প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম এবং স্টোরেজ কনফিগারেশন পূর্ববর্তী মডেলের অনুরূপ। তবে এতে ১.৪-ইঞ্চির (৪৫০x৪৫০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং ৫৯০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এছাড়াও ঘড়িটিতে রয়েছে টাইটানিয়াম কেস।

উল্লেখ্য, গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের দুটি মডেলই অলওয়েজ-অন ডিসপ্লে (AOD) ফিচার ও আইপি৬৮ (IP68) রেটিং বহন করবে। আর এগুলিতে কানেক্টিভিটির জন্য থাকবে ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি (NFC) এবং জিপিএস। অন্যান্য স্মার্টওয়াচের মত এগুলিও ঘুম ট্র্যাকিং, হার্ট রেট মনিটরিং, রক্তের অক্সিজেন স্তর মাপা ইত্যাদি স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলির খেয়াল রাখবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button