Smartphone News

সেপ্টেম্বরে হতে যাচ্ছে কাঙ্ক্ষিত অ্যাপল ইভেন্ট

সারা বিশ্বের অ্যাপল ব্যবহারকারীরা অধির আগ্রহে অপেক্ষা করছে নতুন আইফোন মুক্তি পাওয়ার ঘোষণার জন্য

সারা বিশ্বের অ্যাপল ব্যবহারকারীরা অধির আগ্রহে অপেক্ষা করছে নতুন আইফোন মুক্তি পাওয়ার ঘোষণার জন্য। আগামী মাসে সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। কম্পানিটি বুধবার এক ঘোষণায় জানিয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে আইফোনের নতুন সংস্করণসহ অ্যাপলের অন্যান্য পণ্য রিলিজ করা হবে। ‘অ্যাপল পার্ক’ ক্যাম্পাসে ছোট পরিসরে অনুষ্ঠানটি আয়োজন করা হতে পারে।

এই অনুষ্ঠানে আইফোন ১৪ প্রো এবং প্রো ম্যাক্সের কিছু বড় ধরনের আপগ্রেড আসতে পারে। ফোন দুইটিতে তিনটি বড় বৈশিষ্ট্য আশা করা হচ্ছে- অলওয়েস অন ডিসপ্লে, বড় সেন্সরসহ ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং নচমুক্ত ডিসপ্লে। এছাড়া এ১৬ প্রসেসরও থাকার কথা রয়েছে।

ধারণা করা হচ্ছে আইফোন ১৪ এর সাধারণ সংস্করণে খুব বেশি পরিবর্তন আসবে না। এর মূল পরিবর্তন আসতে পারে ডিসপ্লেতে। ৬ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হতে পারে। অ্যাপল বিশ্লেষক মিং চি কুওর ধারণামতে, এটির সেলফি ক্যামেরায় অটোফোকাস সুবিধাসহ ভাল উন্নতি করা হতে পারে। তবে আইফোন ১৩ তে ব্যবহার করা এ১৫ প্রসেসরটিই আইফোন ১৪ তে ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে।

এবারের অনুষ্ঠানে ছোট ফোন ব্যবহারকারীদের জন্য কোন মিনি সংস্করণ ঘোষণা করার সম্ভাবনা নেই।

আইফোন ছাড়াও কম্পানিটি অ্যাপল ওয়াচের তিনটি নতুন সংস্করণ লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সেই সাথে ৩ বছর পর এয়ারপডসের নতুন সংস্করণ প্রো-২ ও আসতে যাচ্ছে। এছাড়া আইওএস ১৬ এর চূড়ান্ত সংস্করণও ঘোষণা করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button