MOBILES LEAKSSmartphone News

Tecno Pova 3 ভারতে লঞ্চ

ভারতে লঞ্চ হলো Tecno Pova 3

বছরের অর্ধেক পেরোতে চলল, আর ঠিক এই সময়টাকেই বেছে নিয়েছে একাধিক কোম্পানি তাদের স্মার্টফোন লঞ্চ করার জন্য। বলাই বাহুল্য সদ্য লঞ্চ হওয়া সব কটি ফোনের মধ্যেই থাকবে একটা চাপা রেষারেষি। 20 জুন, সোমবার, ভারতে টেকনোর নতুন ফোন টেকনো পোভা 3 লঞ্চ করল।

টেকনো পোভা 3 এর দাম ভীষণই কম। এই স্মার্টফোনটি গেম খেলার জন্য একেবারে আদর্শ যাকে বলে। টেকনো পোভা 3 হচ্ছে টেকনোর প্রথম ফোন যেখানে 7000 mAh ব্যাটারি আছে। এত শক্তিশালী ব্যাটারি এর আগে এই কোম্পানির কোনও ফোনে ছিল না।

পারফরমেন্সের জন্য এই ফোনে রয়েছে MediaTek helio G88 প্রসেসর। এই প্রসেসরটি গেমিং এর জন্য জুটি বেঁধেছে Mali G55 GPU এর সঙ্গে। টেকনো পোভা 3এ 6.9 ইঞ্চির full HD+ dot in ডিসপ্লে থাকছে। এই ডিসপ্লের সঙ্গে থাকছে 90Hz এর রিফ্রেশ রেট। ভারতের আগে 25 মে ফিলিপিন্সে এই ফোনটি লঞ্চ করা হয়েছিল। 27 জুন থেকে বাজারে উপলব্ধ হয়ে যাবে ফোনটি কেনার জন্য। আপাতত Amazon থেকে কিনতে পারবেন যাঁরা এখনই কিনতে চান ফোনটি। টেকনো পোভা 3এ দুটো ভ্যারিয়েন্ট আছে। যেখানে একটায় 4GB RAM+64GB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। আরেকটায় 6GB RAM+128 GB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। বেস ভ্যারিয়েন্টের দাম 11499 টাকা।

6GB RAM থাকলেও এটাকে 11GB অবধি বাড়িয়ে নেওয়া যেতে পারে মেমোরি ফিউশন টেকনোলজির সাহায্যে। এই ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর থাকবে 50 মেগাপিক্সেলের। এর সঙ্গে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য থাকবে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। 7000mAh ব্যাটারি থাকার ফলে কোম্পানি দাবি করছে এক টানা 14 ঘণ্টা গেমিং টাইমিং দিতে পারে এই ফোন। 7000mAh ব্যাটারির সঙ্গে রয়েছে 33W ফাস্ট চার্জিং এর সুবিধা। মাত্র 40 মিনিট চার্জ দিলেই ফোনের 50% ব্যাটারি ব্যাকআপ তৈরি হয়ে যায়।

আর কী কী ফিচার রয়েছে এই ফোনে?

আগেই বলা হয়েছে এই ফোনটি গেম খেলার জন্য একেবারে আদর্শ। তাই গেমিং অভিজ্ঞতার জন্য এই ফোনটিতে রয়েছে Z axis লিনিয়ার মোটর, এর ফলে 4D ভাইব্রেশন পাওয়া যাবে। সঙ্গে আছে DTS প্রযুক্তি সমৃদ্ধ ডুয়াল স্টিরিও স্পিকার। এর পাশাপাশি ল্যাগ ফ্রি গেমিং এর জন্য panther engine 2.0 থাকছে এই ফোনটিতে, যার ফলে পাওয়ার কনসাম্পশন অনেকটাই কমে যাবে। সর্বোপরি ফোনটিতে গ্রাফাইট কুলিং সিস্টেমও দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button