ইন্টারনেটওয়েবসাইট

ইন্টারনেটে কিছু অদ্ভুত এবং রহস্যময় ওয়েবসাইট

ইন্টারনেটে কিছু অদ্ভুত এবং রহস্যময় ওয়েবসাইট সম্পর্কে জানুন

বর্তমান পৃথিবীতে ইন্টারনেট এক বিশাল জায়গা বা প্রয়োজনীয়তা নিয়ে রেখেছে। ইন্টারনেট দুনিয়াটা অনেক বড় এই দুনিয়াতে রয়েছে অনেক রকম অদ্ভুত ও রহস্যময় ওয়েবসাইট। যে ওয়েবসাইট গুলোর মধ্যে অনেক অনেক কিছুই আমাদের জানার বাইরে রয়েছে। আজকে এই পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো অন্যরকম ও আজব ২০টি ওয়েবসাইট সম্পর্কে, তাহলে চলুন জেনে নেই।

 

১. Map Crunch

mapcrunch.com এটি একটি অসাধারণ ওয়েবসাইট। আপনি যদি  ঘুরতে পছন্দ করে থাকেন, তবে এই সাইটের মাধ্যমে অনেক দর্শনীয় স্থান দেখতে পারবেন।

 

২. Flight Radar

flightradar24.com মাধ্যমে বিমান চলাচল ম্যাপ দেখা যাবে। বিমান বন্দরের কর্মীদের মত বিমান চলাচল দেখতে চাইলে এই সাইটে চলে আসুন। এই সাইটের মাধ্যমে বিশ্বের কোথায় প্লেন যাচ্ছে তা দেখা যাবে।

 

৩. Bees

beesbeesbees.com এই সাইটি আসলে কি নিয়ে তা এই সাইটে গিয়ে নিজেই দেখে নিন। প্রবেশ করেই দেখুন অনেক মজা পাওয়া যাবে।

 

৪. No

nooooooooooooooo.com এর বিরক্তি প্রকাশ করা যায়। আপনি যদি কোনো কিছু নিয়ে অনেক রিরক্ত হয়ে থাকেন তাহলে এই সাইটে যান, এই সাইট আপনার হয়ে বিরক্তি প্রকাশ করে দিবে।

 

৫. staggering beauty

staggeringbeauty.com সাইটিতে প্রবেশ করলে দেখতে পাবেন একটি কেঁচো এটি আপনাকে ফলো করবে আপনি যদি জোরে নাড়াচাড়া করেন তা হলে দেখুন কি হয়।

 

৬. Zoom Quilt

zoomquilt.org এটি একটি অসাধারণ সাইট। এই সাইট প্রবেশ করলে আপনার মনে হতে পারে কোনো রূপকথার জগতে প্রবেশ করেছেন। সাইটি লোড হতে একটু সময় নিবে কিন্তু আপনি খুব উপভোগ করতে পারবেন।

 

৭. Noisli

noisli.com এই সাইটটির মাধ্যমে বিভিন্ন শব্দ শুনা যাবে। আপনার যদি কোলাহলপূর্ণ পরিবেশ পছন্দ হয়ে থাকে তাহলে এই সাইট আপনার অনেক কাজে লাগবে। এই সাইটের মাধ্যমে বিভিন্ন ধরণের শব্দ শুনতে পারবেন।

 

৮. Archive

web.archive.org এই ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন আগে সাইটটি দেখতে কেমন ছিলো। এখানে অনেক ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন, যে সাইটটির পূর্বে দেখতে কেমন ছিল দেখতে চাইলে সে সাইটের লিংক এনে এখানে সার্চ দিন তারপর সে সাইটের ইতিহাস এবং আগে দেখতে কেমন ছিলো দেখতে পাবেন।

 

৯. Kickass

kickassapp.com এই ওয়েবসাইটটি একটি গেইম ভিত্তিক সাইট । কাজ করতে করতে বোরিং হয়ে গেলে এই সাইটে প্রবেশ করে মজাধার গেইমটি খেলতে পারেন।

 

১০. 10 Minute email

10minutemail.com ওয়েবসাইটের নাম শুনলেই বুঝা যায় এই সাইটের কাজ কি, এই সাইটটির মাধ্যমে অল্প সময়ের জন্য ব্যবহার করার মত একটি মেইল্  পাওয়া যাবে, যার মাধ্যমে মেইল পাঠাতে ও মেইল রিসিপ করা যাবে কিন্তু ব্রাউজার কেটে দিলে মেইলও শেষ হয়ে যাবে।

 

১১. Faces of Facebook

app.thefacesoffacebook.com এই সাইটের মাধ্যমে সকল ফেইসবুক আইডির প্রোফাইল ছবি দেখতে পাওয়া যাবে।আপনি চাইলে চেষ্টা করে দেখতে পারেন আপনি প্রোফাইল পিকচারটি পাওয়া যায় কিনা।

 

১২. 9 Eyes

9-eyes.com এই ওয়েবসাইটের মাধ্যমে রাস্তাঘাটে ঘটে যাওয়া মজার মজার ছবি দেখতে পাওয়া যাবে। এই সাইটের মাধ্যমে অনেক বিনোদন পাওয়া যাবে।

 

১৩. The Riddle

notpron.org/notpron/levelone.htm এই সাইটের মাধ্যমে আপনি অদ্ভুত আওয়াজ ও পরিবেশ উপর ভিত্তি করে বিভিন্ন শব্দ শুনতে পাওয়া যাবে। আপনাকে শুধু রিডার সমাধান করতে হবে।

 

১৪. 100,000 Stars

stars.chromeexperiments.com এই ওয়েবসাইটের মাধ্যমে মহাবিশ্বের সকল গ্রহ নক্ষত্র দেখতে পাওয়া যাবে। এই সাইটটি অনেক কাজে লাগবে।

 

১৫. 2D Driving Simulator

framesynthesis.com/drivingsimulator/maps এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন রাস্তায় গাড়ি চালাতে পারা যাবে, আর এটি গুগল ম্যাপে করতে হবে।

 

১৬. Stratocam

stratocam.com এই ওয়েবসাইটে আপনি স্যাটেলাইট থেকে তোলা সেরা সকল ছবি দেখতে পারবেন।

 

১৭. Quick Draw

quickdraw.withgoogle.com এই সাইটটির মাধ্যমে আকাআকির করা যাবে, নিজের ইচ্ছামতো যেকোনো কিছু আঁকতে পারবেন। তবে আঁকা শুরুর সাথে সাথেই একটি কন্ঠস্বর আপনি কি আঁকছেন তা বর্ণনা করতে থাকবে।

 

১৮. Population Matters

populationmatters.org এই ওয়েবসাইটটিতে গেলে বিশ্বের জনসংখ্যা কি পরিমানে বাড়ছে প্রতিনিয়ত তা লাইভ দেখা যাবে।

 

১৯. Paper Toilet

papertoilet.com এই সাইটের মাধ্যমে ইন্টারনেটে টয়লেট পেপার ফানি হিসেবে ব্যবহার করতে পারবেন।

 

২০. Internet Map

internet-map.net এই ওয়েবসাইটে বিশ্বের সকল ওয়েবসাইট ম্যাপে দেখানো হয়। ওয়েবসাইটে গেলে যে বড় বড় বৃত্ত দেখতে পাওয়া যায় এগুলোই বর্তমানে ইন্টারনেটের সবচেয়ে বড় ও জনপ্রিয় ওয়েবসাইট সমূহ গুলো।

 

শেষ কথাঃ যারা প্রতিনিয়ত ইন্টারনেট এ কি কি ধরনের সুবিধা পাওয়া যায় জানতে চান তাহলে তিনিদের জন্য আজকের এই পোষ্টটি। এই পোষ্ট এর মাধ্যমে ২০টি মজাদার ওয়েবসাইট সম্পর্কে জানতে পারলেন।

আশা করি তথ্য ও লেখাটি ভাল লেগেছে যদি ভাল লেগে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। আর কোন কিছু জানার থাকলেও কমেন্ট করতে পারেন। ধন্যবাদ লেখাটি পড়ার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button