Technologyইন্টারনেট

স্মার্টফোন স্মার্টওয়াচের পর এবার স্মার্ট চশমা

Noise বাজারে আনল স্মার্ট চশমা

বাজারে স্মার্ট চশমা, থুড়ি স্মার্টগ্লাস লঞ্চ করল Noise। দেখতে সাধারণ চশমার মতোই, শুধু আইগ্লাসের দুদিকে দুটি ডিভাইস রাখা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে Noise এর Noise Lab এর অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে তৈরি হয়েছে এই স্মার্টগ্লাস। Noise lab এর সর্বাধুনিক ডেভেলপমেন্ট এই স্মার্টগ্লাস।

 

Noise এর এই স্মার্টগ্লাসের পোশাকি নাম দেওয়া হয়েছে Noise i1 smart। গ্রাহকদের অডিও শোনার সময় আলাদাই অনুভূতি দেবে এই স্মার্টগ্লাস। Noise এর এই অত্যাধুনিক চশমা কালো রঙের করা হয়েছে।

কোথায় পাওয়া যাবে এই স্মার্টগ্লাস? 

Noise এর ওয়েবসাইটে পাওয়া যাবে এই সুপার কুল অত্যাধুনিক ডিভাইস। Gonoise.com এই পাওয়া যাবে স্মার্টগ্লাসটি।

দাম কত NOISE I1 SMART এর?

Noise এর এই স্মার্টগ্লাসের দাম রাখা হয়েছে মাত্র 5999 টাকা। কিন্তু যেহেতু এই প্রোডাক্টটি প্রথমবার লঞ্চ করা হচ্ছে, কেমন সাড়া মিলবে, গ্রাহকদের কেমন প্রতিক্রিয়া হবে সেই কথা ভেবে খুব কম সংখ্যক স্মার্টগ্লাস বাজারে আনা হচ্ছে। স্টক ভীষণই সীমিত রাখা হয়েছে এই ডিভাইসের। ফলে সবাই এখনই ব্যবহার করতে পারবেন না noise এর এই সুপারকুল ডিভাইসটি।

ডিজাইন কেমন রাখা হয়েছে? 

যেমনটা আগেই বলা হল, একদম সাধারণ চশমার মতোই দেখতে Noise i1 smart কে।  শুধু আইগ্লাসের দুদিকে দুটো ডিভাইস রাখা হয়েছে।

কোন কোন রঙে পাওয়া যাবে এই স্মার্টগ্লাস?

মূলত একটাই রঙে পাওয়া যাবে Noise এর স্মার্টগ্লাস। কালো রঙেই মিলবে এই স্মার্টগ্লাসটি।

কী কী ফিচার আছে এই স্মার্টগ্লাসে?

Noise smartglass এ রয়েছে একাধিক অত্যাধুনিক ফিচার। সবার প্রথমেই বলা যাক motion estimotion এর কথা, এর সঙ্গে রয়েছে motion compensation, microphone এবং ম্যাগনেট চার্জার ফিচার। এই স্মার্টগ্লাসটি সম্পূর্ন ভাবে ভারতেই তৈরি। ভারতীয় প্রোডাক্ট এটি। কোম্পানির তরফে জানানো হয়েছে এটি একটি হ্যান্ডস ফ্রি ভয়েস কন্ট্রোল ডিভাইস।  Noise i1 smart এ রয়েছে একটি অত্যাধুনিক অডিও আউটপুট ইউনিট। এটার সাহায্যে কেউ ফোন করলে বা গান চালালে সেটার শব্দ সোজাসুজি কানে পৌঁছবে।  দারুন না?

শুধু তাই নয়, এই ডিভাইসে রয়েছে নয়েস ক্যানসেলেশন মোডের সুবিধা। যার ফলে গ্রাহক যখন এতে কোনও গান শুনবেন তখন আশপাশের কোনও শব্দ তাঁর কানে পৌঁছবে না। এই ডিভাইসটি একবার চার্জ দিলে 9 ঘণ্টা অবধি চলতে পারে। রয়েছে ফাস্ট চর্জিংয়ের সুবিধাও। মাত্র 15 মিনিটে ফুল চার্জ হয়ে যেতে পারে স্মার্টগ্লাসটি।  এতে রয়েছে 5.1 ব্লুটুথ। একবার চার্জ দিলে 120 মিনিট একটানা গান শুনতে পারবে গ্রাহকরা।

এছাড়া Noise i1 smart এ রয়েছে মাল্টি ফাংশানাল টাচস্ক্রিনের সুবিধা, যার ফলে এক ক্লিকেই কল রিসিভ বা কাট করা যাবে। এমনকি মিউজিক কন্ট্রোল করা যাবে। ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচারের সুবিধাও আছে এতে। পাশাপাশি চশমার যা কাজ হয়, সূর্যের অতিবেগুনি রশ্মির হাত থেকে রক্ষা করা এই স্মার্টগ্লাস সেটাও করবে। এটা পরে আপনি সহজেই ল্যাপটপ বা অন্য ডিভাইস দেখতে পারবেন।ফলে একগুচ্ছ নতুন এবং অত্যাধুনিক ফিচার নিয়ে বাজারে এল Noise i1 smart, কিন্তু সীমিত স্টক এর কারণে হয়তো অনেককেই এখন অপেক্ষা করতে হতে পারে এটা হাতে পাওয়ার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button