MOBILES LEAKSSmartphone News

Redmi 11 Prime 5G কমদামে ভারতে লঞ্চ হতে পারে আগামী সপ্তাহে

রেডমি ১১ প্রাইম ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি তাদের নম্বর সিরিজের সাম্প্রতিকতম সংযোজন হিসেবে ভারতীয় বাজারে Redmi 11 Prime 5G হ্যান্ডসেটটি খুব শীঘ্রই উন্মোচন করার পরিকল্পনা করছে। যদিও কোম্পানির পক্ষ থেকে নতুন এই ৫জি ফোনটির লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে এখন এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন যে, Redmi 11 Prime 5G আগামী সপ্তাহের প্রথম দিকেই এদেশের বাজারে পা রাখতে পারে। প্রসঙ্গত, একটি রিপোর্ট সূত্রে ইতিমধ্যেই জানা গেছে যে, এই আসন্ন ডিভাইসটি আসলে গত মার্চ মাসে চীনে লঞ্চ হওয়া Redmi Note 11E-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে ভারতে আসবে।

Redmi 11 Prime 5G আগামী সপ্তাহেই আসতে পারে ভারতের বাজারে

টিপস্টার মুকুল শর্মা সম্প্রতি টুইটারে দাবি করেছেন যে, রেডমি ভারতে তাদের রেডমি ১১ প্রাইম ৫জি হ্যান্ডসেটটি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। মুকুল শর্মা জানিয়েছেন যে, এই ফোনের লঞ্চটি খুব শীঘ্রই হতে পারে, খুব সম্ভবত আগামী সপ্তাহেই। ডিভাইসটি কোম্পানির সবচেয়ে সস্তা ৫জি-এনেবল স্মার্টফোন হিসেবে এদেশে আসবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, রেডমি ১১ প্রাইম ৫জি চলতি বছর মার্চে চীনে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ই-এর রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে। একই ডিভাইস ইতিমধ্যেই রেডমি ১০ ৫জি নামে বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে। আশা করা হচ্ছে, ভারতে এই ডিভাইসটির দাম ১৬,০০০ টাকার নীচেই থাকবে। এটি সম্ভবত একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে বাজারে আসবে।

রেডমি ১১ প্রাইম ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi 11 Prime 5G Expected Specifications)

রেডমি ১১ প্রাইম ৫জি-এ ৬.৫৮ ইঞ্চির আইপিএস এলসিডি থাকবে যা ১,০৮০ x ২,০৪৮ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত হবে, যার সাথে ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত থাকবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য, Redmi 11 Prime 5G-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 11 Prime 5G ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button