MOBILES LEAKSSmartphone News

Realme Q5x স্মার্টফোন লঞ্চ

চিনে সম্প্রতি লঞ্চ হল Realme Q5X

পকেট ফ্রেন্ডলি স্মার্টফোন আনল রিয়েলমি যা সহজেই আপনার বাজেটে ফিট করে যাবে। চিনের অন্যতম টেক জয়েন্ট Realme এখন প্রিমিয়াম সব ফোনের পাশাপাশি বাজেট ফ্রেন্ডলি ফোনও বাজারে আনছে। সম্প্রতি চিনে Realme Q5X লঞ্চ করা হয়েছে। এটাই প্রথম নয়। Relame এর আগেও Q5 সিরিজের বিভিন্ন ফোন বাজারে এনেছে, যেমন Realme Q5, Realme Q5i, Realme Q5pro ইত্যাদি।

দাম কত REALME Q5X এর?

আগেই বলা হয়েছে যে এটি একটা বাজেট ফ্রেন্ডলি ফোন। অতএব দাম একদমই সাধ্যের মধ্যে। চিনা টাকায় এই ফোনের দাম হচ্ছে 99 ইউয়ান। ভারতীয় টাকা অনুযায়ী সেটা প্রায় 11700 টাকা।

কোন কোন রঙে পাওয়া যাবে ফোনটি?আপাতত দুটো রঙে পাওয়া যাবে ফোনটি। বাজারে ক্লাউড ব্ল্যাক এবং স্টার ব্লু রঙে এই ফোনটি আনা হয়েছে।

কী কী ফিচার রয়েছে REALME Q5X এ?

  • Relame এর ফোনে থাকছে 6.5 ইঞ্চি স্ক্রিনের সঙ্গে HD+ ডিসপ্লে।এর সঙ্গে রয়েছে 90 Hz রিফ্রেশ রেট। ফোনটিতে 400 নিট এর উজ্জ্বলতা সাপোর্ট করবে।
  • এছাড়া রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। 13+.03 মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে ফোনটি। সঙ্গে আছে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেলফির জন্য। রয়েছে ফ্ল্যাশ লাইটের সুবিধাও।
  • MediaTek Dimensity 700 প্রসেসর আছে Realme Q5X এ। সঙ্গে 4GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। কিন্তু মেমোরি বাড়ানোর সুবিধা থাকবে এই ফোনে। 5000 mAh এর ব্যাটারি সমৃদ্ধ এই ফোন 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।
  • Realme Q5X এর ওজন মাত্র 184 গ্রাম। ফলে ভীষণই হালকা এই ফোন যা সহজেই ক্যারি করা যাবে।  এর পাশাপাশি এই ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ, WiFi এবং 3.5 mm এর জ্যাক। Realme এর এই ফোন অ্যান্ড্রয়েড 12 এর উপর ভিত্তি করে Realme UI 3.0 তে চলবে।
  • Realme এর এই নতুন ফোনটি একটি 5G স্মার্টফোন কিন্তু 4Gও সাপোর্ট করে এই ফোনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button