MOBILES LEAKSSmartphone News

Poco M5 নিয়ে জল্পনার অবসান, বড় ব্যাটারি ও হেলিও জি৯৯ প্রসেসরের সাথে লঞ্চ হচ্ছে ৫ সেপ্টেম্বর

Poco M5 বাজারে আসছে আগামী মাসের শুরুতেই

বেশ কয়েকদিন ধরেই জনপ্রিয় টেক ব্র্যান্ড পোকো (Poco)-এর পরবর্তী M-সিরিজের স্মার্টফোন, Poco M5-কে নিয়ে জল্পনা চলছিল। শোনা যাচ্ছিল আগামী মাসের অর্থাৎ সেপ্টেম্বরেই শুরুর দিকেই গ্লোবাল মার্কেটে পা রাখতে পারে এই হ্যান্ডসেটটি। আর আজ (২৯ আগস্ট) সংস্থার তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে যে, আগামী ৫ সেপ্টেম্বর বিশ্ববাজারে পা রাখবে Poco M5। এই ফোনের লঞ্চ ইভেন্টটি পোকো ইন্ডিয়ার ইউটিউব চ্যানেলের মাধ্যমে লাইভস্ট্রিম করা হবে। প্রসঙ্গত, ব্র্যান্ডটি সম্প্রতি টুইটারের মাধ্যমে একটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করার বিষয়ে টিজ করেছিল, যেখানে “G99” শব্দটি দেখা গিয়েছিল, যা ইঙ্গিত করে যে, ফোনটি MediaTek Helio G99 প্রসেসর দ্বারা চালিত হতে পারে। আবার অপর একটি রিপোর্টের মাধ্যমে লঞ্চের আগেই ভারতের বাজারে Poco M5-এর প্রত্যাশিত দাম এবং এর স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁস হয়ে গেছে।

Poco M5 বাজারে আসছে আগামী মাসের শুরুতেই

পোকো তাদের সোশ্যাল মিডিয়া চ্যানেলে একটি নতুন টিজার প্রকাশ করে নিশ্চিত করেছে যে, পোকো এম৫ হ্যান্ডসেটটি আগামী ৫ সেপ্টেম্বর ভারতীয় সময়ে বিকাল ৫:৩০টায় বিশ্বব্যাপী লঞ্চ হবে। লঞ্চ ইভেন্টটি পোকো ইন্ডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে। পোকো এখনও ভারতে এই ডিভাইসটির মূল্য এবং আসন্ন স্মার্টফোনের উপলব্ধতা ও স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি।

তবে, সম্প্রতি কোম্পানি একটি এম-সিরিজের ফোন লঞ্চ করার বিষয়ে টিজ করেছিল, যা পোকো এম৫ হতে পারে। পোস্টারটিতে “জি৯৯” শব্দটি উল্লেখ করা হয়েছে, যা ইঙ্গিত দেয় যে এটি একটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হবে। এর পাশাপাশি একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, ভারতে পোকো এম৫-এর বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ১৫,০০০ টাকা।

পোকো এম৫-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Poco M5 Expected Specifications)

Poco M5 একটি ৪জি হ্যান্ডসেট হবে বলে জানা গেছে। ফোনটিতে ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। আগেই উল্লেখ করা হয়েছে যে, ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে। পাওয়ায় ব্যাকআপের জন্য, হ্যান্ডসেটটিতে কমপক্ষে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। তবে, Poco M5-এর একটি ৫জি ভ্যারিয়েন্টও ভবিষ্যতে লঞ্চ হতে পারে।

এছাড়া, হ্যান্ডসেটটিতে একটি চটকদার লেদারের মতো ব্যাক প্যানেল ডিজাইন দেখা যাবে বলে জানা গেছে। নিরাপত্তার জন্য, Poco M5-তে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে। একটি রিপোর্টে বলা হয়েছে যে, এটি ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ভি৫ সংযোগ সাপোর্ট করতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button