Smartphone NewsSocial Media

Oppo f17 ও A73 তে আসছে color os 12 এর আপডেট

Oppo f17 ও A73 তে আসছে color os 12 এর আপডেট

ওপ্পো এফ ১৭, ওপ্পো এ ৭৩ ফোনের কালার ওএস আপডেট চলে এসেছে। শুধুমাত্র ভারত ও ভিয়েতনামের জন্য রোলআউট করা এই আপডেট কেবলমাত্র তাঁদের জন্য যারা আবেদন করবেন।

ওপ্পো কমিউনিটি ফোরাম থেকে জানানো হয়েছে, ওপ্পো এফ১৭ ফোনটির ভারতীয় ব্যবহারকারীদের জন্য কালার ওএস ১২ আপডেট রোল আউট করা হয়েছে। আবার ভিয়েতনামে ওপ্পো এ৭৩ ফোনটিও কালারওএস ১২ আপডেট পেয়েছে।

আপনি যদি ফোন দুটির মধ্যে কোনো একটির ব্যবহারকারী হন এবং নতুন কালার ওএস ১২ আপডেটটি নিজের ফোনে পেতে চান তাহলে, Settings > About phone > Software update > Detect the ColorOS 12 version > Trial Version অপশনগুলি পরপর ফলো করুন আর পেয়ে যান অ্যান্ড্রয়েড কালার ওএস ১২।ওপ্পো এফ১৭ এবং ওপ্পো এ৭৩ ব্যবহারকারীরা এপ্রিল মাসে অ্যান্ড্রয়েড কালার ভার্সন বিটা পেয়েছিল। যে সমস্ত ব্যবহারকারীরা নতুন ভার্সনটা আপডেট করতে ইচ্ছুক তাদেরকে কয়েকটি প্রয়োজনীয় পদ্ধতি অনুসরণ করতে হবে। আপডেট করবার আগে ফোনের ডাটা ব্যাক আপ রাখার পরামর্শ দেওয়া হয়েছে সংস্থা থেকে। না হলে ফোনের ডাটা অনিচ্ছাকৃতভাবে উধাও হয়ে যেতে পারে। অনুগ্রহ করে মনে রাখবেন যে অ্যান্ড্রয়েড কালার ওএস ১২ এর আবেদন করার পর,আপনাকে রোলআউটের পরবর্তী রাউন্ডের জন্য অপেক্ষা করতে হবে। আপডেটের জন্য আবেদন করার আগে এইগুলি অবশ্যই মাথায় রাখবেন:

১. অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে ডেটার উধাও হয়ে যাওয়া এড়াতে আপডেট করার আগে অনুগ্রহ করে ফোনের গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ রাখুন
২. সর্বশেষ সংস্করণে আপডেট করার পরে, অপারেটিং সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসটি অপ্টিমাইজ করতে বেশ কয়েকটি প্রক্রিয়ায় মধ্য দিয়ে যাবে, এটি আপনার ডিভাইসকে গরম হয়ে যাওয়া, হ্যাঙ হয়ে যাওয়া এবং দ্রুত ব্যাটারি নিষ্কাশনের দিকে নিয়ে যেতে পারে, তাই আপনার ডিভাইসটি আপডেট করা হয় গেলে সারারাত ধরে চার্জ দিন অথবা ডিভাইসটি বেশি করে ব্যবহার করতে থাকুন এবং কয়েক দিনের মধ্যে ডিভাইসটি আগের অবস্থায় ফিরে আসবে।
৩. কিছু থার্ড-পার্টি অ্যাপ্লিকেশান অ্যান্ড্রয়েড ১২ এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷ তাই, এই অ্যাপ্লিকেশানগুলি আপডেট করতে সমস্যা হতে পারে বা আপনার ডিভাইসে ল্যাগিং এবং ক্র্যাশ ডাউন সহ প্রযুক্তিগত সমস্যা হতে পারে।

কালার ওএস ১২ অ্যান্ড্রয়েড ১২ এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে এবং এটি গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ। এই আপডেটটি ওপ্পো ব্যবহারকারীদের কালার ওএস এর নতুন বৈশিষ্ট্যগুলি উপভোগ করার অনুমতি দেবে যা ইউ আই কাস্টমাইজেশন, থ্রি-ফিঙ্গার ট্রান্সলেশন, ফ্লেক্সড্রপ, প্রাইভেট সিস্টেম এবং অন্যান্য সুরক্ষা প্রদান করবে।

ওপ্পো এফ্ ১৭ ,২০২০ সালের সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল। সেইসময় এই ফোনে কালার ও এস ১০ কাস্টম স্কিন ছিল। এরপর কালার ওএস ১১ আপডেট আসে। আর ওপ্পো এ ৭৩, ২০২০ সালের অক্টোবরে লঞ্চ হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button