MOBILES LEAKSSmartphone News

২০০ মেগাপিক্সেলের ক্যামেরাতে আসছে মটোরোলা মোটো এক্স৩০ প্রো

মটোরোলা মোবাইল সম্প্রতি বেশ কয়েকটি ফোন রিলিজ করতে চলেছে

মটোরোলা মোবাইল সম্প্রতি বেশ কয়েকটি ফোন রিলিজ করতে চলেছে। ফোনগুলো বেশ মানসম্মত হতে চলেছে। এগুলোর মধ্যে একটি হল মটোরোলা মোটো এক্স ৩০ প্রো। আজকে আমরা এই ফোনটি নিয়ে আলোচনা করব। এটি একটি হাই বাজেটের ফোন হতে চলেছে উক্ত কোম্পানীটির। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ
মটোরোলা মোটো এক্স ৩০ প্রো মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি, এফ এইচ ডি+ ডিসপ্লে। এই ফোনটির স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ১৪৪ হার্জ এর রিফ্রেশ রেট যার ফলে ফোনটি খুব ফাস্ট কাজ করবে। এছাড়া এর সাথে গরিলা গ্লাস ভিক্টাসের নিরাপত্তা দেওয়া হয়েছে ফোনটিতে।

বডিঃ
এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। ডুয়েল সিম ব্যাবহার করা যাবে এই ফোনটিতে। এর আয়তন হবে ১৬১.৭X৭৩.৫X৮.৩৯ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ১৯৮.৫ গ্রাম।

হার্ডওয়্যারঃ
মটোরোলা মোটো এক্স ৩০ প্রো ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ অক্টাকোর প্রসেসর এবং জি পি ইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৭৩০। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৮/১২ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ভার্সন ১২। ৫জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.২ , ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ মোবাইলটির ব্যাটারীটি দেওয়া হয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর। এছাড়া ফোনটির সাথে দেওয়া হয়েছে ১২৫ ওয়াটের ফাস্ট, ৫০ ওয়াটের ওয়্যারলেস এবং ১০ ওয়াটের রিভার্স চার্জিং সিস্টেম। হার্ডওয়্যার সেকশনটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে।

ক্যামেরাঃ
মটোরোলা মোটো এক্স ৩০ প্রো তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ২০০ মেগাপিক্সেলের, ৫০ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং অপরটি হবে ১২ মেগাপিক্সেলের একটি সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৬০ মেগাপিক্সেলের একটি সেন্সর। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০/৬০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই থাকবে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট মোড, ৪কে রেকর্ডিং এর সুবিধা। ফোনটির ক্যামেরা সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে। সাধারণত অনেক হাই বাজেটের ফোনে ও এমন ক্যামেরা দেওয়া হয়না।

মূল্যঃ
মটোরোলা মোটো এক্স ৩০ প্রো মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৫২,০৬৩ টাকা। ফোনটির সবকিছু মিলে আমার কাছে খুব ভাল লেগেছে। ফোনটি আপনি চিন্তা ভাবনা ছাড়াই নিতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button