MOBILES LEAKSSmartphone News

বিশ্বের প্রথম ২০০ মেগাফিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে মটোরোলা

শিগগিরই বাজারে আসতে যাচ্ছে মটোরোলার নতুন একটি ফোন

শিগগিরই বাজারে আসতে যাচ্ছে মটোরোলার নতুন একটি ফোন। এতে স্যামসাংয়ের আইসোসেল এইচপিওয়ান ক্যামেরা সেন্সর সংযুক্ত থাকবে বলে ধারণা করা হচ্ছে। চলতি মাসের শেষের দিকে উন্মোচিত হতে যাওয়া নতুন ফোনটির নাম মটো এক্স৩০ প্রো নির্ধারণ করা হয়েছে। খবর স্যামমোবাইল।

সম্প্রতি লেনোভো চায়না মোবাইল জিএম জানিয়েছে, মটোরোলা মোটো এক্স৩০ প্রো ফোনটির মূল ক্যামেরায় ১ থেকে ১ দশমিক ২২ ইঞ্চির সেন্সর যুক্ত থাকবে। সেন্সরটির নাম এখনো প্রকাশ করা হয়নি। তবে সেন্সরটির স্পেসিফিকেশনের সঙ্গে স্যামসাংয়ের নতুন আইসোসেল এইচপিওয়ানের মিল রয়েছে।

অনেক দিন ধরেই স্যামসাংয়ের তৈরি ২০০ মেগাপিক্সেলের সেন্সর মটোরোলার নতুন ফোনে ব্যবহারের খবর শোনা যাচ্ছিল। তথ্যানুযায়ী, এ মাসেই বাজারে আসতে পারে মোটো এক্স৩০ প্রো। এদিকে চীনা জায়ান্ট শাওমির নতুন স্মার্টফোনে সনির নতুন ১ ইঞ্চি সেন্সর ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে।

দক্ষিণ কোরীয় জায়ান্ট স্যামসাংয়ের ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সংযুক্ত নতুন গ্যালাক্সি ফোনটি এখনো বাজারজাত করা হয়নি।

এরই মধ্যে নতুন জেনারেশন মোবাইল সেন্সর নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে টেক জায়ান্টগুলোর মধ্যে। গত বছর আইসোসেল এইচপিওয়ান তৈরির খবর জানায় স্যামসাং। তথ্যমতে, ৩০ এফপিএসে ৮কে ভিডিও ও ১২০ এফপিএসে ৪কে ভিডিও রেকর্ড করতে সক্ষম আইসোসেল এইচপিওয়ান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button