MOBILES LEAKSSmartphone News

আইকিউওও ৯টি ৫জিঃ দেখে নিন কেমন হচ্ছে ফোনটি

আইকিউওও ৯টি ৫জি আসতে চলেছে বাজারে

আইকিউওও মোবাইল সব সময় হাই কনফিগারের ফোন তৈরী করে থাকে। এবার নতুন করে নিয়ে আসছে আইকিউওও ৯টি ৫জি মোবাইল। এই মোবাইলটি হতে চলেছে উক্ত কোম্পানীটির একটি মিড বাজেটের ফোন এবং এর সাথে দেওয়া হয়েছে অত্যাধুনিক ফিচার। আজকে আমরা আলোচনা করব এই ফোনটি নিয়ে। উক্ত ফোনটিতে প্রায় সবরকম সুযোগ সুবিধা মিলবে। চলতি বছরেই লঞ্চ করা হবে ফোনটির। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ
আইকিউওও ৯টি ৫জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৭৮ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে। এই ফোনটির স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৩৭৬ পিক্সেল। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ১২০ হার্জ এর রিফ্রেশ রেট যার ফলে ফোনটি খুব ফাস্ট কাজ করবে।

বডিঃ
এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। ডুয়েল সিম ব্যাবহার করা যাবে এই ফোনটিতে।

হার্ডওয়্যারঃ
আইকিউওও ৯টি ৫জি ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ অক্টাকোর প্রসেসর যার। এছাড়া জি পি ইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো। দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে ফোনটি যার সাথে দেওয়া হয়েছে ৮/১২ জিবি র‍্যাম এবং ১২৮/২৫৬ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ভার্সন ১২। ৫জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। আই কিউ ওও ৯টি ৫জি মোবাইলটির ব্যাটারীটি দেওয়া হয়েছে ৪,৭০০ মিলি অ্যাম্পিয়ার এর এবং ফাস্ট চার্জ এর জন্য দেওয়া হয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জ ক্যাপাসিটি। মূল্য অনুযায়ী ফোনটির হার্ডওয়্যার সেকশনটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে।

ক্যামেরাঃ
আইকিউওও ৯টি ৫জি তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ১৩ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি সেন্সর। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। উভয় ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, ও আই এস এবং ফেস বিউটি এর সুবিধা।

মূল্যঃ
আই কিউ ওও ৯টি ৫জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৫৯,৮৬২ টাকা। মূল্য অনুযায়ী ফোনটির ফিচার ভালই দেওয়া হয়েছে। ফোনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button