MOBILES LEAKSSmartphone News

‘আইফোনের বিকল্প’ নাথিং ফোন, চলছে প্রি-বুকিং

নাথিং ফোন আসতে চলেছে

আগামী ১২ জুলাই বাজারে আসতে যাচ্ছে নাথিং ফোন ১। লন্ডনভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান নাথিং এই প্রথমবারের মতো বাজারে স্মার্টফোন নিয়ে আসতে যাচ্ছে। উদ্বোধনের আগেই ভারতের ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টে ফোনটির প্রি-বুকিং শুরু হয়েছে।

কর্তপক্ষ বলছে, ১২ জুলাই বিশ্বব্যাপী একসাথে উন্মোচিত হবে নাথিং ফোন ১। ফোনটির দাম কত হবে সে সর্ম্পকে এখনও কিছু জানানো হয়নি। দুই হাজার রুপির বিনিময়ে ফ্লিপকার্টে প্রি-বুকিং করা যাচ্ছে।

প্রতিষ্ঠানটি দাবি করছে, আইফোনকে টক্কর দিতেই আধুনিক প্রযুক্তিসম্পন্ন এই ফোন বাজারে আসছে।

ওয়ানপ্লাসের সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই নাথিং ফোনের প্রধানের দায়িত্বে আছেন। এই তথ্যই বলে দিচ্ছে, বিশ্বে সাড়া ফেলবে এই ফোন। বলা হচ্ছে, ফোনের ভেতরে কি রয়েছে তা বাহির থেকে দেখা যাবে। এ জন্য ব্যবহার করা হয়েছে ট্রান্সপারেন্ট ব্যাক প্যানেল।

প্রযুক্তি সংস্থা টিপ্সটার ফোনটির আংশিক তথ্য ফাঁস করেছে। সেখান থেকে জানা যাচ্ছে, আইফোনের তুলনায় নাথিং ফোনের দাম অনেকটাই কম হবে। ফোনটিতে সম্ভবত ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেটের ব্যবহার দেখা যেতে পারে ফোনটিতে। র‌্যাম থাকতে পারে ৮ জিবি এবং রম ১২৮ জিবি।

ফোনটিতে ট্রিপল ক্যামেরার সেটআপ থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৫০ মেগাপিক্সেলের। এছাড়াও সেলফির জন্য ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১২ চালিত ফোনটিতে থাকছে ৪৫০০ এমএএইচ ব্যাচারি। ওয়ারলেস চার্জারের ফোনটি চলবে নাথিং ওএস প্ল্যাটফর্মে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button