News

গ্রামীণফোনের নতুন ‘আনলিমিটেড’ ইন্টারনেট প্যাক এলো

গ্রামীণফোন নিয়ে এলো নতুন আওয়ারলি (Hourly) আনলিমিটেড ইন্টারনেট প্যাক

গ্রামীণফোন নিয়ে এলো নতুন আওয়ারলি (Hourly) আনলিমিটেড ইন্টারনেট প্যাক। গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ এর আওতায় ২৩টাকায় ২ঘন্টা ও ৩৪টাকায় ৩ঘন্টার জন্য ইন্টারনেট কেনা যাবে। উল্লেখিত প্যাকের মেয়াদ থাকা অবস্থায় গ্রামীণফোন গ্রাহকগণ শর্তসাপেক্ষে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। যদিও প্যাকগুলোর নামে “আনলিমিটেড” রয়েছে, তবে এগুলো আসলে আনলিমিটেড নয়। এদের ডাটা লিমিট আছে।

অনেক ধরনের পরিস্থিতিতে গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট কাজে আসতে পারে। ধরুন আপনার বাসায় ওয়াইফাই নেই ও খুব বড় কিছু ফাইল ডাউনলোড করতে হবে, সেক্ষেত্রে আনললিমিটেড ইন্টারনেট বেশ কাজে আসতে পারে। আবার ধরুন আপনার নির্দিষ্ট সময়ে ভিডিও মিটিং রয়েছে, যাতে অনেক ইন্টারনেট খরচ হবে। এমন প্রয়োজনের মুহুর্তে গ্রামীণফোনের আনলিমিটেড ইন্টারনেট কাজে আসতে পারে।

আবার ধরুন আপনি কোনো স্থান থেকে ফেসবুক লাইভ করবেন, সেক্ষেত্রেও এই ইন্টারনেট কাজে আসতে পারে। বিশেষ করে নতুন ফোন কেনার পর বা ফোন রিসেটের পর সফটওয়্যার বা অ্যাপ ইন্সটল ও আপডেট করতে অনেক ডাটা লাগে। এইসব সময়ে গ্রামীণফোন এর আনলিমিটেড ইন্টারনেট কাজে আসতে পারে।

গ্রামীণফোন গ্রাহকগণ নির্দিষ্ট এমাউন্ট সরাসরি রিচার্জ করে এই অফার গ্রহণ করতে পারবেন, আবার মাই জিপি অ্যাপ থেকেও এই অফার কেনা যাবে। চলুন জেনে নেওয়া যাক গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ দুইটি সম্পর্কে বিস্তারিত।

গ্রামীণফোন ২ ঘন্টা আনলিমিটেড ইন্টারনেট

গ্রামীণফোন সিমে ২ ঘন্টা আনলিমিটেড ইন্টারনেট কেনা যাবে মাত্র ২৩টাকায়। সরাসরি ২৩ টাকা মোবাইল রিচার্জ করে কিংবা মাইজিপি অ্যাপ থেকে এই অফার গ্রহণ করা যাবে। এছাড়া *121*3309# ডায়াল করে জিপি ২ঘন্টা আনলিমিটেড ইন্টারনেট প্যাকটি কেনা যাবে।

২৩টাকায় আনলিমিটেড ইন্টারনেট এর মেয়াদ ২ঘন্টা। এই ইন্টারনেট প্যাকেজে হটস্পট এর মাধ্যমে অন্যকে ইন্টারনেট দেওয়া কিংবা ভারি ফাইল (যেমন মুভি) ডাউনলোডে ব্যবহার করা যাবেনা। উল্লেখ্য যে এখানে সর্বোচ্চ লিমিট ৮জিবি। অর্থাৎ এই লিমিটের বাইরে আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ কার্যকর হবেনা।

আনলিমিটেড ইন্টারনেট প্যাক অটো রিনিউ হবেনা। *121*1*4# ডায়াল করে ইন্টারনেট এর পরিমাণ ও মেয়াদ জানা যাবে। ইন্টারনেট প্যাকের লিমিট শেষ হওয়ার পর ৬.৬৬২৫টাকা PayGo চার্জ প্রযোজ্য হবে। রিচার্জ এর মাধ্যমে এই প্যাক নেওয়া যাবে, তবে কোনো ধরনের ইমারজেন্সি বা সাবস্ক্রিপশন ফি বাকি থাকলে তা আগে কেটে নেওয়া হবে, তাই আনলিমিটেড ইন্টারনেট প্যাক একটিভ না ও হতে পারে।

উল্লেখ্য যে ২৩টাকায় ২ঘন্টা আনলিমিটেড ইন্টারনেট এর প্যাকেজটি শুধুমাত্র গ্রামীণফোন সিম গ্রাহকদের জন্য, স্কিটো সিম ব্যবহারকারীগণ এই সুবিধা পাবেন না।

জিপি ৩ ঘন্টা আনলিমিটেড ইন্টারনেট

৩৪ টাকায় ৩ঘন্টার জন্য আনলিমিটেড ইন্টারনেট প্যাক অফার করছে গ্রামীণফোন। সরাসরি ৩৪ টাকা রিচার্জ ও মাইজিপি অ্যাপ এর পাশাপাশি *121*3312# নাম্বার ডায়াল করেও প্যাকটি কেনা যাবে। উল্লেখিত প্রথম প্যাকের মত ওই প্যাক হটস্পট এর মাধ্যমে অন্য কেউ ব্যবহার করতে পারবেন না। জিপির শর্ত অনুযায়ী এটা দিয়ে ভারি ফাইল বা মুভি ডাউনলোড করতে পারবেন না।

৩৪ টাকার আনলিমিটেড ইন্টারনেট এর মেয়াদ ৩ঘন্টা। সর্বোচ্চ ১২জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করা যাবে এই গ্রামীণফোন আনলিমিটেড ইন্টারনেট প্যাক এর আওতায়।

প্রথম প্যাকের মত এই প্যাকটিও অটো রিনিউ হয়না ও *121*1*4# ডায়াল করে ব্যালেন্স চেক করা যাবে। একইভাবে বরাদ্দকৃত ইন্টারনেট শেষ হওয়ার পর ৬.৬৬২৫টাকা PayGo চার্জ কেটে নেওয়া হবে। স্কিটো সিম ব্যবহারকারীগণ এই অফার পাবেন না, অফারটি শুধুমাত্র গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য। আরও জানতে পারেন জিপির অফিসিয়াল পেজ থেকে।

কেমন লাগল জিপির নতুন এই “আনলিমিটেড” ইন্টারনেট প্যাকেজগুলো? আপনি কি এগুলো ব্যবহার করবেন? আপনার মতামত কমেন্টে জানান!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button