Smartphone News

Samsung ফোন ব্যবহারকারীদের জন্য সুখবর, অক্টোবরে লঞ্চ হচ্ছে One UI 5.0

Samsung-এর লেটেস্ট কাস্টম স্কিন One UI 5.0-এর রোলআউট শুরু হতে পারে আগামী অক্টোবর মাসে

গুগল (Google) চলতি মাসেই তাদের লেটেস্ট Android ওএস ভার্সন অর্থাৎ Android 13 চালু করেছে এবং বেশকিছু অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার বা ওইএম (OEM) ইতিমধ্যেই Android 13-এর ওপর ভিত্তি করে নিজস্ব কাস্টম স্কিনগুলিও রোলআউট করতেও শুরু করেছে। যেমন, ওয়ানপ্লাস (OnePlus) তাদের OnePlus 10 Pro-তে OxygenOS 13 Beta সংস্করণটি রোলআউট করেছে। এক্ষেত্রে স্যামসাংও পিছিয়ে নেই, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি সম্প্রতি তাদের One UI 5.0-এর Beta ভার্সনটি পরীক্ষা করা শুরু করেছে, Android 13-এর ওপর ভিত্তি করে এটাই ইউজার ইন্টারফেসটির সাম্প্রতিকতম সংস্করণ। এই সপ্তাহের শুরুতেই কোম্পানি Galaxy S22 সিরিজের জন্য One UI 5.0 beta 2 রোলআউট শুরু করে। আর এখন এক লিকস্টার দাবি করেছেন যে, অক্টোবরের মাঝামাঝি সময়েই স্যামসাং তাদের গ্রাহকদের জন্য One UI 5.0 চালু করবে।

Samsung-এর লেটেস্ট কাস্টম স্কিন One UI 5.0-এর রোলআউট শুরু হতে পারে আগামী অক্টোবর মাসে

স্যামমোবাইল (Sammobile)-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, কোরিয়ার টুইটার লিকস্টার রোডারসুপার (@RoderSuper) তার একটি টুইটে দাবি করেছেন যে, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক স্যামসাং ওয়ান ইউআই ৫.০ আগামী ১৭ অক্টোবর বা ১৯ অক্টোবর প্রকাশ করা হবে। আপডেটটি প্রাথমিকভাবে গ্যালাক্সি এস২২ সিরিজের জন্য রোলআউট হবে, যার মধ্যে গ্যালাক্সি এস২২, এস২২ প্লাস এবং গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেলগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

প্রসঙ্গত, ওয়ান ইউআই ৫.০ বিটা প্রোগ্রাম কয়েক সপ্তাহ আগে শুরু করে স্যামসাং, তাই অক্টোবরকে চূড়ান্ত সংস্করণ প্রকাশ করার জন্য বেশ যুক্তিসঙ্গত সময় বলেই মনে করা হচ্ছে। এটি লঞ্চ হতে এখনও এক মাসেরও বেশি সময় বাকি রয়েছে, অর্থাৎ স্যামসাং নতুন সফটওয়্যার সংস্করণে, যেকোনও ধরনের বাগ এবং সমস্যা ঠিক করার জন্য পর্যাপ্ত সময় পাবে। যদিও, ওয়ান ইউআই ৫.০-এর লঞ্চের বিষয়ে সংস্থার তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি এবং এই খবরের উৎসের কোনও প্রমাণিত ট্র্যাক রেকর্ডও নেই, তাই তথ্যটি সত্য কিনা তা সময়ই বলতে পারবে।

উল্লেখ্য, One UI 5.0 কাস্টমাইজেশন, নিরাপত্তা এবং অ্যাক্সেসযোগ্যতার জন্য একাধিক আপগ্রেডেড ফিচার নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। নতুন সংস্করণের সাথে, ব্যবহারকারীরা তাদের ওয়ালপেপারের ওপর ভিত্তি করে ১৬টি প্রিসেট কালার থিম থেকে পছন্দ করতে সক্ষম হবেন। হোমস্ক্রিনে কিছু জায়গা বাঁচাতে এটিতে একে অপরের ওপরে উইজেটগুলি স্ট্যাক করার অপশনও থাকবে। এছাড়াও, এই অপারেটিং সিস্টেমে বহুভাষিক ব্যবহারকারীরা প্রতি অ্যাপের জন্য বিভিন্ন পছন্দের ভাষা সেট করতে পারবেন। One UI 5.0 OS-এ বিভিন্ন অ্যাপের বিভ্রান্তিকর নোটিফিকেশনগুলিকে ব্লক করার জন্য উন্নত নিয়ন্ত্রণ ব্যবস্থা থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button