Tech GuideTechnologyইনফরমেশন টেকনোলজি

বৃষ্টিতে ভিজলেও নষ্ট হবে না যে ইয়ারফোন

বৃষ্টিতে ভিযে নষ্ট হয়না যে ইয়ারফোন

তারবিহীন ইয়ারফোন এখন জনপ্রিয়তার শীর্ষে। তাই বিশ্বের সব গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠানগুলোই আনছে ওয়্যারলেসবিহীন ইয়ারফোন। এবার হুয়াওয়ে নিয়ে এলো তাদের নতুন ইয়ারফোন হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই। এটি গত বছরে লঞ্চ হওয়া হুয়াওয়ে ফ্রি বাডস ৪আই ইয়ারফোনের উত্তরসূরী।

টাচ কন্ট্রোল সাপোর্টসহ আসা নতুন এই ইয়ারফোনে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার। সংস্থার মতে, এর প্রত্যেকটি ইয়ারবাডে ব্যবহৃত হয়েছে ৫৫ এমএএইচ ব্যাটারি। আবার এর চার্জিং কেসে দেওয়া হয়েছে ৪১০ এমএএইচ ব্যাটারি। এএনসি ফিচার বন্ধ থাকলে এটি ২৮ ঘন্টা এবং এএনসি ফিচার চালু থাকলে এটি সাড়ে ১৮ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি, ইয়ারবাডগুলি এক ঘন্টায় চার্জ হয়ে যাবে। কিন্তু এর চার্জিং কেস চার্জ হতে সময় লাগবে ১১০ মিনিট।

নতুন হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই ইয়ারফোন কানে শক্তভাবে আটকে থাকার জন্য ইয়ার ক্যানেল ক্লোস ফিট ডিজাইনের সঙ্গে এসেছে। হালকা ওজনের এই ইয়ারফোনে রয়েছে সিলিকন ইয়ারবাড। এছাড়া হাই-রেস ওয়্যারলেস সার্টিফাইড ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ১০ এমএম ডায়নামিক ড্রাইভার।

পানি থেকে সুরক্ষা দেওয়ার জন্য এটি IPX4 রেটিংসহ এসেছে ইয়ারফোনটি। বর্তমানে চীনা বাজারেই এসেছে হুয়াওয়ে ফ্রি বাডস ৫আই ইয়ারফোনটির। সেখানে এটির দাম ধার্য করা হয়েছে ৪৯৯ ইউয়ান। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭ হাজার টাকা। সেরামিক হোয়াইট, ইন্টারস্টেলার ব্ল্যাক এবং আইল্যান্ড ব্লু এই তিনটি রঙে ইয়ারফোনটি বেছে নিতে পারবেন ক্রেতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button