Smartphone News

সাড়ে ৮ কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের

চলতি বছরান্তে সাড়ে আট কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের

চলতি বছরান্তে সাড়ে আট কোটি আইফোন ১৪ বিক্রির প্রত্যাশা অ্যাপলের। স্থানীয় এক পরামর্শক প্রতিষ্ঠানের বরাতে এ তথ্য নিশ্চিত করেছে তাইপে টাইমস। চলতি প্রান্তিক শেষে হন হাই প্রিসিজন ইন্ডাস্ট্রি বা ফক্সকন, পেগাট্রন করপোরেশন ও লাক্সশেয়ার প্রিসিজন ইন্ডাস্ট্রির মতো অ্যাপলের প্রধান সরবরাহকারীদের চালান ২ কোটি ২০ লাখ ইউনিটে দাঁড়াবে। শেষ প্রান্তিকে আরো ৬ কোটি ৩০ লাখ ইউনিট চালান হবে।

অ্যাপলের ক্রয়াদেশ না কমানো সত্ত্বেও সাড়ে আট কোটি ইউনিট আইফোন সরবরাহ আগের পূর্বাভাসের চেয়ে কম। আগের পূর্বাভাসগুলোয় বছরান্তে নয় কোটি থেকে ৯ কোটি ২০ লাখ ইউনিট আইফোন ১৪ বিক্রির পূর্বাভাস দেয়া হয়েছিল।

গত বছরের ন্যায় এবারো সেপ্টেম্বরে চারটি নতুন মডেলের আইফোন উন্মোচন করতে যাচ্ছে অ্যাপল। সেগুলো হচ্ছে আইফোন ১৪, আইফোন ১৪ ম্যাক্স, আইফোন ১৪ প্রো ও আইফোন প্রো ম্যাক্স। আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্সের প্রধান সরবরাহকারী তাইওয়ানভিত্তিক ফক্সকন। আইফোন ১৪ ম্যাক্সের প্রধান সরবরাহকারী হতে যাচ্ছে চীনভিত্তিক পেগাট্রন। এছাড়া অন্য চীনা প্রতিদ্বন্দ্বী লাক্সশায়ার সরবরাহ করবে আইফোন ১৪ ও আইফোন ১৪ ম্যাক্স।

এর আগে গুঞ্জন ছড়িয়েছিল, আইফোন ১৪ সিরিজের জন্য ওএলইডি প্যানেল উৎপাদন নির্ধারিত শিডিউলের চেয়ে পিছিয়ে গিয়েছে। এতে নতুন মডেলের আইফোন বাজারে আসতে দেরি হতে পারে।

তবে তাইওয়ানভিত্তিক পরামর্শক সংস্থা ইয়ুআন্তার দাবি, আইফোন ১৪ সিরিজের গণ-উৎপাদনের কাজ স্বাভাবিকভাবে চলছে এবং শিডিউলের মধ্যেই বাজারে পণ্য আসবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button