News

অবৈধ বেটিং সাইটের বিজ্ঞাপন চলছে টি-স্পোর্টসে

নিষিদ্ধ বেটিং সাইটের বিজ্ঞাপন চালাচ্ছে স্যাটেলাইট টিভি টি-স্পোর্টস

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি২০ সরাসরি লাইভ দেখাছে দেশের একমাত্র ও বসুন্ধরা গ্রুপের স্পোর্টস স্যাটেলাইট টিভি টি-স্পোর্টস । খেলা চলাকালীন সময়ে নিষিদ্ধ বেটিং সাইটের বিজ্ঞাপন চালাচ্ছে স্যাটেলাইট টিভি টি-স্পোর্টস ।

আজ বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে টি২০ তৃতীয় ও শেষ ম্যাচ চলাকালীন 1xbetbd, bajilive.bd, bajilive.net এর এল সাইজ বিজ্ঞাপন ও টিভিসি বিজ্ঞাপন দেখা যায় ।

ইন্টারনেটকে নিরাপদ রাখতে সরকারের বিভিন্ন উদ্যোগের ধারাবাহিকতায় এরই মধ্যে বন্ধ হয়ে গেছে ভারত থেকে পরিচালিত জুয়া খেলার জনপ্রিয় ওয়েবসাইট তীর কাউন্টার ডটকমের ডেস্কটপ ভার্সন। বন্ধ হয়ে গেছে বেট৩৬৫ ডটকমের মোবাইল ভার্সন, আন্তর্জাতিকভাবে বাজির জনপ্রিয় অধিকাংশ ওয়েবসাইটও বন্ধ হওয়ার পথে।

জানতে চাইলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, স্যাটেলাইট টিভি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধিনে। আমি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে জানাব ।

বেটিং ও জুয়া খেলা রুখতে সংবাদমাধ্যমে এই ধরণের বিজ্ঞাপন না দেওয়ার পরামর্শ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণাল‌য়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণাল‌য়ের তরফ থেকে জানানো হয়েছে, সংবাদপত্র, বৈদ্যুতিন ও ডিজিটাল সংবাদমাধ্যমগুলি যেন বেটিং সাইটগুলির বিজ্ঞাপন দেওয়া থেকে বিরত থাকে। বিবৃতিতে বলা হয়েছে, দেশের বেটিং ও জুয়া খেলা বেআইনি। এই সিদ্ধান্ত নেওয়ার অন্যতম কারণ হিসেবে মন্ত্রক বলেছে, বেটিং ও জুয়া খেলার বিজ্ঞাপনের কারণে উপভোক্তাদের আর্থ-সামাজিক পরিস্থিতি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। বিশেষ করে শিশু ও তরুণ প্রজন্মের জন্য ঝুঁকিপূর্ণ।

উল্লেখ্য, আইপিএল চলাকালীন নানা বেটিং চক্রের পর্দা ফাঁস হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button