Computer

বাজারে আসছে এসারের নতুন ল্যাপটপ এসার প্রেডাটর ট্রাইটন ৩০০ এসই ২০২২

বাজারে আসছে এসারের নতুন ল্যাপটপ

বর্তমানে ল্যাপটপের বাজারে টিকে থাকতে হলে উন্নতমানের ফিচার বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। একেক কোম্পানীকে টক্কর দিতে একেক কোম্পানী ছুটেই চলেছে। সেখানে এসার কেন থাকবে পিছিয়ে। এসার তার ধারাবাহিকতা ধরে রাখতে বাজারে নতুন করে নিয়ে আসছে এসার প্রেডাটর ট্রাইটন ৩০০ এস ই ২০২২ ল্যাপটপ। উন্নতমানের ফিচারের সাথে আসছে ল্যাপটপটি। চলতি বছরেই লঞ্চ করা হবে ল্যাপটপটির।

একনজরে দেখে নেওয়া যাক ল্যাপটপটির স্পেসিফিকেশন।
এসার প্রেডাটর ট্রাইটন ৩০০ এস ই ২০২২ ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চি বিশিষ্ট ও এল ই ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ২৮৮০X১৮০০ পিক্সেল। এছাড়া এর রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ। উক্ত ল্যাপটপটির আয়তন হবে ১৯.৯ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ১.৪ কেজি। এসার প্রেডাটর ট্রাইটন ৩০০ এস ই ২০২২ ল্যাপটপটির সাথে প্রসেসর দেওয়া হয়েছে ইন্টেল কোর আই ৭- ১২৮০০ এইচ। এছাড়া এর ক্লক স্পীড ১.৪ গিগাহার্জ, গ্রাফিক্স দেওয়া হয়েছে এনভিডিয়া জিফোরস আর টি এক্স ৩০৬০। এই ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি এর এস এস ডি। উক্ত ল্যাপটির সাথে দেওয়া হয়েছে ও এস ভার্সন ১১, ব্লুটুথ ৫.০, ইউ এস বি ৩.২ জেন ২, টাইপ সি পোর্ট এবং ফুল সাইজের একটি কিবোর্ড। অত্যাধুনিক ব্যাটারির সাথে সাজানো হয়েছে ল্যাপটপটি। ভিডিও কলের জন্য দেওয়া হয়েছে ৭২০ পিক্সেলের অত্যাধুনিক ক্যামেরা এবং সেই সাথে অসাধারণ মাইক্রোফোন। প্রায় সব রকম সুযোগ সুবিধা দেওয়া হয়েছে এই ল্যাপটপটিতে।

মূল্যঃ
এসার প্রেডাটর ট্রাইটন ৩০০ এস ই ২০২২ ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ১,১৯,০০৭ টাকা। ল্যাপটপটি আমার কাছে খুব ভাল লেগেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button