Smartphone News

নাথিং ১ লঞ্চের এক সপ্তা না যেতেই ফোনে সমস্যা

নাথিং ফোন-১ নিয়ে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা

লঞ্চের আগে থেকেই নাথিং ফোন-১ নিয়ে শুরু হয়েছিল হইচই। সেই রেশ এখনও চলছে। ফোনের ফিচার নিয়ে বিতর্ক চলছে। মাত্র কয়েকদিন আগেই লঞ্চ করেছে নাথিং ব্র্যান্ডের প্রথম ফোন, নাথিং ফোন-১। তবে দুঃখের বিষয় হলো সবার প্রিয় নাথিং ফোন-১ এ দেখা দিয়েছে বেশ কিছু হার্ডওয়্যার ও সফটওয়্যার সমস্যা। ইন্টারনেট ঘুরে খুঁজে বের করেছি নাথিং ফোন-১ সম্পর্কে ব্যবহারকারীদের অভিযোগ ও সমস্যাগুলো।

নাথিং ফোন-১ নিয়ে যেসব সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা

সেল্ফি ক্যামেরার পাশে ডেড পিক্সেল
অনেক নাথিং ফোন-১ ব্যবহারকারী তাদের ফোনের সেল্ফি ক্যামেরার পাশে ডেড পিক্সেল দেখা যাওয়ার সমস্যা জানিয়েছেন। এই স্ক্রিনের আশেপাশে সবুজ রং ছেড়ে যায় এই ডেড পিক্সেল। অনলাইনে দেখা গেছে, অনেকগুলো নাথিং ফোন-১ এর ইউনিটে এই সমস্যা দেখা গিয়েছে।

Dead Pixel Fix অ্যাপ ব্যবহার করে নাথিং ফোন-১ এর ডিসপ্লেতে থাকা ডেড পিক্সেল বেশ সহজে চিন্হিত করা যায়। এটি একটি হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যা হওয়ায় এর সমাধান করতে বেশ বেগ পোহাতে হবে নাথিং এর। তবে এই সমস্যার সমাধান নিয়ে অফিসিয়ালি এখনো কোনো জানতে পারিনি নাথিং এর পক্ষ থেকে।

ডিসপ্লেতে গ্রিন টিন্ট
নাথিং ফোন-১ এর আরো একটি ডিসপ্লে ইস্যু নিয়ে অনলাইনে বেশ মাতামাতি হচ্ছে, সেটি হলো ফোনের ডিসপ্লের বোটমে দেখা যাওয়া গ্রিন টিন্ট বা সবুজ দেখতে রং। বিশেষ করে ডার্ক মোড চালু করলে ডার্ক এরিয়াগুলোতে এই সমস্যা সবচেয়ে বেশি চোখে পড়ে।

ব্যবহারের অভিজ্ঞতা বিবেচনা করলে এই সমস্যা বেশ গুরুতর। নাথিং এর পক্ষ থেকে নাথিং ফোন-১ এর এই সমস্যা সম্পর্কেও কোনো ধরনের সমাধান প্রদান করা হয়নি এখনো।

ব্যাক ক্যামেরা মডিউলে ময়েশ্চার
নাথিং ফোন-১ আইপি৫৩ রেটিং প্রাপ্ত হলেও ব্যাক ক্যামেরা মডিউল এর গ্লাস কভার ও এর আশেপাশের নিচে ময়েশ্চার বা আদ্রতা জমা হতে দেখেছেন কিছু ব্যবহারকারী। নিরাপত্তার কারণে ফোনে এই ধরনের সমস্যা ভালো কিছু নয়। এই সমস্যার সমাধান হিসেবে সমস্যাযুক্ত ইউনিট রিপ্লেসমেন্ট করিয়ে নেওয়ার পরামর্শ প্রদান করেছে নাথিং।

ডাস্ট প্রবলেম
নাথিং ফোন (১) এর কিছু ইউনিটে ডাস্ট নিয়ে বেশ ঝামেলায় পড়েছেন ব্যবহারকারীগণ। একজন ব্যবহারকারী তো তার নাথিং ফোন-১ রিপ্লেস করিয়ে নেওয়ার পরেও রিপ্লেস করা ইউনিটেও একই সমস্যা পেয়েছেন। নাথিং ফোন-১ এর এই ডাস্ট প্রবলেম ব্ল্যাক ভ্যারিয়েন্টে দেখা গিয়েছে। এসেম্বলি করার পরিবেশের দ্বারা এই সমস্যা তৈরী হয়েছে বলে আন্দাজ করছেন অধিকাংশ এক্সপার্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button