Social Media

মেসেঞ্জারে এলো মজার নতুন ফিচার

মেসেঞ্জারে নতুন ফিচার

ফেসবুক মেসেঞ্জারে Bump নামে একটি নতুন ফিচার এসেছে। এই ফিচারটি গতকাল থেকে দেশের অনেক মেসেঞ্জার ব্যবহারকারী পেয়েছেন বলে জানা গিয়েছে। কি এই বাম্প ফিচার, কিভাবেই বা এটি ব্যবহার করতে হয় এবং এই ফিচারের কাজই বা কি, এসব প্রশ্নের উত্তর জানবেন এই পোস্টে।

মেসেঞ্জারে Bump কি?

মেসেঞ্জারে চ্যাট করার সময় কোনো মেসেজকে উল্লেখ করতে আমরা এতোদিন উক্ত মেসেজ রিপ্লাই করতাম কিছু লিখে। যেমনঃ ১দিন আগের কোনো মেসেজ নিয়ে কথা হলে উক্ত মেসেজের রিপ্লাই দিয়ে আমরা উক্ত কথাকে মেনশন করতাম। মেসেজ মেনশন করার একটি অপেক্ষাকৃত সহজ উপায় হলো এই Bump নামের নতুন ফিচার।

মেসেঞ্জার Bump

মূলত মেসেঞ্জারে কোনো মেসেজকে মেনশন করার নতুন একটি উপায় হলো মেসেঞ্জার এর এই নতুন Bump ফিচার। এই ফিচারটি আসার ফলে মেসেঞ্জারে আর কোনো মেসেজ এর কথা উল্লেখ করতে বা কোনো কিছু সাধারণভাবে মনে করিয়ে দেয়ার জন্য রিপ্লাই ফিচার ব্যবহার করতে হবেনা।

Bump ব্যবহার করার নিয়ম

বাম্প ফিচারটি ব্যবহার করা বেশ সহজ। ফিচারটি ইতিমধ্যে মেসেঞ্জারে আপনার নজরে পড়লে হয়ত এতক্ষণে ব্যবহারও করে ফেলেছেন আপনি। তবুও যারা জানেনা তাদের সুবিধার্থে আমরা জেনে নিবো কিভাবে মেসেঞ্জার এর Bump ফিচারটি ব্যবহার করতে হয়।

Bump ব্যবহার করার নিয়ম

মেসেঞ্জারে বাম্প ফিচারটি ব্যবহার করতে যে মেসেজটি বাম্প করতে চান সেটি প্রেস করে ধরে রাখুন ও Bump অপশনে ট্যাপ করুন। ব্যাস! হয়ে গেলো মেসেজ বাম্প করা। বাম্প করলে মেসেজের শুরুতে একটি বাড়তি লম্বালম্বি লাইন দেখা যাবে। এছাড়া কার মেসেজ কে বাম্প বা মেনশন করেছে তা মেসেজের উপরে দেখা যাবে।

Bump ব্যবহার করার নিয়ম

মেসেজে লং প্রেস করে যদি মেসেজ বাম্প করার ফিচার দেখতে না পান, তবে More অপশনে ট্যাপ করুন, Bump ফিচারটি সেখানে থাকার কথা। এইতো, এভাবে বেশ সহজে ব্যবহার করতে পারবেন মেসেঞ্জারের নতুন ফিচার। আপনার কাছে এই ফিচার কেমন লেগেছে জানাতে পারেন কমেন্ট সেকশনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button