MOBILES LEAKSSmartphone News

স্বল্পমূল্যে Micromax In 2c আসছে বাজারে

স্বল্পমূল্যে Micromax In 2c আসছে বাজারে

নতুন ফোন সম্পর্কে কিছু তথ্য সামনে এসেছে। টিপস্টার অভিষেক যাদব জানিয়েছেন যে মাইক্রোম্যাক্স এই মাসের শেষে বা মে মাসে নতুন ফোন লঞ্চ করবে। টিপস্টার বলেছে যে এটি ইউনিসক প্রসেসরের সঙ্গে অফার করা হবে, যা মাইক্রোম্যাক্স ইন ২বি-তেও চালু করা হয়েছিল।

Micromax In 2C শীঘ্রই তাদের নতুন বাজেট স্মার্টফোন লঞ্চ করতে প্রস্তুত। নাম থেকেই বোঝা যাচ্ছে, Micromax In ২বি হবে উত্তরাধিকারী ফোন। আসুন জেনে নেওয়া যাক যে কোম্পানি কয়েক মাসের মধ্যে স্মার্টফোন, ইয়ারফোন লঞ্চ করেছে। নতুন ফোন সম্পর্কে কিছু তথ্য সামনে এসেছে। টিপস্টার অভিষেক যাদব জানিয়েছেন যে মাইক্রোম্যাক্স এই মাসের শেষে বা মে মাসে নতুন ফোন লঞ্চ করবে। টিপস্টার বলেছে যে এটি ইউনিসক প্রসেসরের সঙ্গে অফার করা হবে, যা মাইক্রোম্যাক্স ইন ২বি-তেও চালু করা হয়েছিল।
মনে করা হচ্ছে Micromax In 2C-এর অনেক ফিচার পুরনো ফোনের মতোই হবে। Micromax In 2b গত বছরের জুলাই মাসে চালু হয়েছিল। এই ফোনটি কালো, নীল এবং সবুজ রঙে পেশ করা হয়েছিল এবং এর দাম রাখা হয়েছিল ৭৯৯৯ টাকা। বলা হচ্ছে, Micromax In 2C-এর দামও একই বাজেটের মধ্যে থাকবে। আসুন জেনে নিই Micromax In 2b এর ফিচারগুলো…
Micromax IN 2b-এ একটি ৬.৫-ইঞ্চি মিনি ড্রপ HD+ ডিসপ্লে রয়েছে, যা ৪০০ নিট উজ্জ্বলতা পায়। এই নতুন ফোনটি Android 11 OS-এ কাজ করছে, যার সম্পর্কে কোম্পানি প্রতিশ্রুতি দিয়েছে যে ২ বছরের জন্য আপডেট দেওয়া হবে। এটিতে একটি ARM কর্টেক্স A75 চিপসেট রয়েছে এবং এতে ৬ GB পর্যন্ত RAM এবং ৬৪GB পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে।
ফোনে ডুয়াল ক্যামেরা সেটআপ
ক্যামেরা হিসাবে, এই স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যায়, যা ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ আসে। সেলফির জন্য এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ভালো কথা হল এই ফোনটি FHD ভিডিও রেকর্ডিং সাপোর্টের সঙ্গে আসে এবং এতে প্লে এবং পজ রেকর্ডিং ফিচারও রয়েছে।

পাওয়ার জন্য, এই ফোনে একটি ৫০০০ mAh ব্যাটারি রয়েছে, যা ১০ W চার্জিং সমর্থন করে। কানেক্টিভিটির জন্য, টাইপ-সি চার্জিং, ৩ ইন ১ সিম স্লট, ব্লুটুথ ৫.০, ৫ গিগাহার্জ ওয়াই-ফাই এবং ভিও-ওয়াইফাই-এর মতো বৈশিষ্ট্য দেওয়া হয়েছে।

অ্যান্ড্রয়েড (অপারেটিং সিস্টেম) একটি ওপেন সোর্স মোবাইল অপারেটিং সিস্টেম যা বিভিন্ন মুক্ত সোর্স প্রজেক্টের ওপর ভিত্তি করে তৈরি। একজন অ্যান্ড্রয়েড ডেভেলপার এই প্ল্যাটফর্মের ওপর তৈরি ফোনের সোর্সকোড প্রবেশাধিকার রাখে। সহজ কথায় একজন ডেভেলপার চাইলে ইন্টারফেস নিয়ন্ত্রণ করে এবং বিভিন্ন ছোটখাটো কাজ করে প্ল্যাটফর্মের ভালোমন্দ নির্ধারণে সাহায্য করতে পারে। গুগলের অ্যান্ড্রয়েড মুক্ত সোর্স হিসেবে থাকায় বড় বড় কোম্পানিসমূহ (ওপেন হ্যান্ডসেট অ্যালায়েন্স) তাদের হার্ডওয়্যার ডিভাইসে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করতে শুরু করেছে। ফলে গুগলের অ্যান্ড্রয়েড দ্রুত ছড়িয়ে পড়ছে ও জনপ্রিয়তা বাড়ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button