Technology

ফুল চার্জে ৪৫ দিন চলবে স্মার্টওয়াচ

ফুল চার্জে ৪৫ দিন চলবে স্মার্টওয়াচ

স্মার্টওয়াচের বাজারে আরও একটি নতুন স্মার্টওয়াচ এলো। ১৫০টি স্পোর্টস মোডসহ হাজির হয়েছে অ্যামেজফিট টি-রেক্স ২ স্মার্টওয়াচটি।

এতে রয়েছে হাই প্রিসিশন জিপিএস টেকনোলজি। সংস্থার মতে, একবার চার্জে ৪৫ দিন পর্যন্ত ঘড়িটি অনায়াসে ব্যবহার করা যাবে। নতুন অ্যামেজফিট টি-রেক্স ২ স্মার্টওয়াচ ১.২৯ ইঞ্চি অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল। ঘড়িটিতে রাগড ডিজাইন দেওয়া হয়েছে, ফলে চরম আবহাওয়ায় (৩০ ডিগ্রী সেলসিয়াস) ব্যবহারযোগ্য।

অন্যদিকে অ্যামেজফিট টি-রেক্স ২ স্মার্টওয়াচে রয়েছে ডুয়াল ব্যান্ড পজিশন। সঙ্গে পাঁচটি স্যাটেলাইট নেভিগেশন সিস্টেম। এর ফলে ব্যবহারকারী খুব জনবহুল শহরেও সহজেই রাস্তা হারিয়ে ফেলবেন না। হেলথ ফিচার হিসেবে স্মার্টওয়াচটিতে আছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল মনিটর ফিচার। যা শরীরের অক্সিজেন লেভেলের পরিমাপ জানান দেবে।

স্মার্টওয়াচটিতে আছে ৫০০ এমএইচ ব্যাটারি। যা ২৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। এছাড়া ঘড়িটিতে ব্যাটারি সেভার মোডও থাকছে। যার মাধ্যমে এর ব্যাটারি লাইফ ৪৫ দিন পর্যন্ত বাড়ানো সম্ভব। এমনকি এটি ১০ এটিএম রেটিংসহ আসায় পানির ১০০ মিটার গভীরে ৩০ মিনিট পর্যন্ত থাকলেও ঘড়িটি সুরক্ষিত থাকবে।

যুক্তরাষ্ট্রীয় বাজারে অ্যামেজফিট টি-রেক্স ২ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২৯৯.৯৯ ডলার (প্রায় ১৮ হাজার টাকা)। অ্যাস্ট্রো ব্ল্যাক, গোল্ড ডেজার্ট খাকী, এম্বার ব্ল্যাক এবং ওয়াইল্ড গ্রীন এই পাঁচটি রঙে পাওয়া যাবে ঘড়িটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button