News

পালসার আসছে নতুন মডেলে

পালসার আসছে নতুন মডেলে

পালসার ভক্তদের জন্য সুখবর। নতুন মডেলের বাজাজ পালসার আসছে। নতুন ইঞ্জিনে আসছে পালসার এন ১৬০ মডেল। পালসার এন২৫০ মডেলে যে আর্কিটেকচার ব্যবহার হয়েছে ওই একই আর্কিটেকচার ব্যবহৃত হবে এন১৬০ মডেলে। থাকবে শক্তিশালী নতুন ইঞ্জিন।

বর্তমানে এনএস১৬০ বাইকে ১৬০.৩ সিসির ইঞ্জিন ব্যবহার হয়। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৭.২ পিএস শক্তি ও ১৪.৬ নিউটন মিটার টর্ক পাওয়া যায়। সঙ্গে রয়েছে ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।

বিগত কয়েক দশক ধরেই ভারত ও বাংলাদেশের মোটরসাইকেল দুনিয়ায় উজ্জ্বল নাম পালসার। ১২৫ সিসি থেকে ২৫০ সিসির ইঞ্জিনে একাধিক ইঞ্জিনে এই বাইক বিক্রি করে বাজাজ অটো অটো।

প্রতিযোগী ব্র্যান্ডগুলোকে কড়া টক্কর দেওয়ার চেষ্টা করলেও নিজেদের সেগমেন্টে এখনও বাজারে সাফল্যের শীর্ষে পালসার সিরিজের মোটরসাইকেলগুলো।

এই সিরিজের সবথেকে জনপ্রিয় মোটরসাইকেল পালসার ১২৫। যদিও বাংলাদেশে এটা পাওয়া যায় না। তবে ভারতে এখনো আছে।

বাজাজ অটো বলছে, রফতানির হিসেবে পালসার ১৫০, ১৮০ এবং ২০০ সিসির মডেলগুলোর জনপ্রিয়তা শীর্ষে। সব ঠিক থাকলে জুন মাসের দ্বিতীয়ার্ধে নতুন পালসার এন ১৬০ বাজারে আনতে পারে বাজাজ।

পালসার এন২৫০ মডেল থেকে অনুপ্রাণিত হয়ে এন ১৬০ মোটরসাইকেলে থাকতে পারে প্রোজেকটেড হেডল্যাম্প। এছাড়াও থাকতে পারে এলইডি ডিআরএল। এই মোটরসাইকেলের ডিজাইনের সঙ্গে এন২৫০ ডিজাইনের একাধিক সাদৃশ্য রয়েছে। দুই মোটরসাইকেলে একই বডি ডিজাইনের সঙ্গে একই রকমের সিট ডিজাইন চোখে পড়বে।

পালসার এন১৬০ মডেলে থাকবে আন্ডারবেলি এক্সহস্ট। অর্থাৎ এই ক্ষেত্রে এন২৫০ থেকে অনেকটা আলাদা ডিজাইন থাকছে এই মোটরসাইকেলে। আগের থেকে অনেকটা আরামদায়ক রাইডিং আর্গোনমিক্স মিলবে নতুন এন১৬০ মডেলে। পেছনের সিটের উচ্চতা সামনের সিটের থেকে কিছুটা বেশি থাকবে। একাধিক নতুন রঙে এই মডেল বাজারে আনতে পারে বাজাজ।

নতুন ডিজাইনের সঙ্গেই নতুন পালসারে ব্যবহার হতে পারে নতুন ইঞ্জিন।

নতুন ভার্সনে হাই টর্ক ইঞ্জিন ব্যবহার করতে পারে বাজাজ। সামনে ও পেছনে এন২৫০মডেলের সাসপেনশন ব্যবহার হতে পারে। বর্তমান মডেলের মতোই নতুন এন১৬০তেও থাকতে পারে কিক স্টার্ট ভার্সন।

আপডেটের সঙ্গেই দামও বাড়বে নতুন পালসারের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button