MOBILES LEAKSSmartphone News

ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন যা থাকছে

ল্যাপটপের ফিচারকেও হার মানাবে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনে

ফ্ল্যাগশিপ স্মার্টফোনে স্যামসাং ও আইফোনের সাথে বরাবরই পাল্লা দিয়ে থাকে চীনের ওয়ানপ্লাস। বুধবার ওয়ানপ্লাস ১০টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে উন্মোচন করেছে। ফোনটিতে বিশেষ ইমেজ ক্ল্যারিটি ইঞ্জিন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। বলা হচ্ছে, ফোনটি ল্যাপটপের ফিচারকেও হার মানাবে।

ওয়ানপ্লাস ১০টি ফোনটিতে রয়েছে কোয়ালকমের শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ চিপসেট। সঙ্গে রয়েছে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম। আজকাল বেশিরভাগ ল্যাপটপে ৮ জিবি র‌্যাম দেখা গেলেও ওয়ানপ্লাসের এই স্মার্টফোনে থাকছে দ্বিগুণ মেমোরি। এই ফোনের প্রসেসর ঠাণ্ডা রাখার জন্য বিশেষ থ্রিডি কলিং সিস্টেম ব্যবহার হয়েছে। ভেপার চেম্বারের মাধ্যমে প্রসেসর ঠাণ্ডা রাখা হবে।

ফোনটির ক্যামেরায় থাকছে ইমেজ ক্ল্যারিটি ইঞ্জিন। প্রতিষ্ঠানটির দাবি, এই প্রযুক্তি ব্যবহারের ফলে দ্রুত ছবি তোলা সম্ভব। ওয়ানপ্লাস তাদের ফোনে এই প্রথম এমন প্রযুক্তি ব্যবহার করেছে। ফোনের পেছনে থাকছে ট্রিপল ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। এই ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে।

এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

১০ বিট কালার সাপোর্টের ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের পাশাপাশি ৬.৭ ইঞ্চি এফএইচডি প্লাস ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ।

ফোনটিতে ৪৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য রয়েছে ১৫০ ওয়াটের ফাস্ট চার্জার। যা ফোনকে ১৯ মিনিটে চার্জ করবে। ফাইভজি সমর্থিত ফোনটিতে ১৬ জিবি র‌্যামের সঙ্গে থাকছে ২৫৬ জিবি স্টোরেজ। ফোনটি কিনতে খরচ হবে বাংলাদেশি মুদ্রায় ৭০ হাজার টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button