NewsSocial Media

একত্রে কাজ করবে স্যামসাং ও রেড হ্যাট

একত্রে কাজ করবে স্যামসাং ও রেড হ্যাট

পরবর্তী প্রজন্মের মেমোরি সলিউশনের জন্য সফটওয়্যার প্রযুক্তির উন্নয়নে একত্রে কাজ করবে স্যামসাং ইলেকট্রনিকস ও যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান রেড হ্যাট। মূলত মেমোরি চিপ হার্ডওয়্যারে প্রথম থেকে সফটওয়্যার যুক্ত করার জন্য এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠান দুটি।

রেড হ্যাট ইন্টারন্যাশনাল বিজনেস মেশিনের (আইবিএম) সহায়ক প্রতিষ্ঠান। এটি রেড হ্যাট এন্টারপ্রাইজ লিনাক্স নামে পরিচিত। যেটি বাণিজ্যিকভাবে ওপেন সোর্স লিনাক্স অপারেটিং সিস্টেম বিতরণকারী।

চুক্তির অধীনে স্যামসাং ও রেড হ্যাট যৌথভাবে এমন একটি সফটওয়্যার তৈরি করবে, যেটি এন্টারপ্রাইজ লিনাক্সসহ অন্যান্য উন্মুক্ত অপারেটিং সিস্টেম যুক্ত মেমোরি এবং স্টোরেজ পণ্যে ব্যবহার করা যাবে। পাশাপাশি যেগুলো প্রক্রিয়াধীন ছিল, সেগুলোয়ও করা যাবে।

রেড মার্কের সঙ্গে চুক্তির মাধ্যমে স্যামসাং প্রথমবারের মতো তাদের সেমিকন্ডাক্টর ব্যবসার জন্য কারো সঙ্গে যুক্ত হলো। এ ঘোষণার পাশাপাশি স্যামসাং মেমোরি রিসার্চ ক্লাউড চালুর ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্টটি। যেখানে স্যামসাং ও রেড হ্যাট সার্ভারের জন্য সফটওয়্যার সলিউশনের উন্নয়ন করতে পারবে। পাশাপাশি গ্রাহক ও অংশীদাররা স্যামসাংয়ের সরবরাহ করা মেমোরি হার্ডওয়্যার পণ্যগুলোর সঙ্গে সর্বোত্তম সফটওয়্যার পণ্যগুলো মেলাতে সক্ষম হবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা, অগমেন্টেড রিয়েলিটি এবং মেটাভার্সের মতো প্রযুক্তিগত অগ্রগতির জন্য তথ্য সংরক্ষণের গতি ও ধারণক্ষমতা বাড়াতে ডিজাইনে যে পরিবর্তন আনার প্রয়োজন, তার মধ্যেই নতুন এ চুক্তির বিষয়টি প্রকাশ্যে এল। এক বিবৃতিতে স্যামসাং জানায়, মেমোরি চিপ প্রযুক্তির উন্নয়নে হার্ডওয়্যারের সঙ্গে যে ধরনের সফটওয়্যার প্রযুক্তির প্রয়োজন সেটি অর্জনেই এ খাতসংশ্লিষ্টরা কাজ করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button