News

ইউএসবি-সি কেবল ব্যবহারে সতর্ক করবে ক্রোমবুক

ইউএসবি-সি কেবল ব্যবহারে সতর্ক করবে ক্রোমবুক

সম্প্রতি ক্রোমবুকে বেশকিছু নতুন ফিচার যুক্ত করেছে গুগল। এসব ফিচারের মধ্যে উল্লেখযোগ্য একটি হলো ইউএসবি-সি কেবল ব্যবহারের সময় সতর্ক করা। সম্প্রতি প্রাতিষ্ঠানিক এক ঘোষণায় এ তথ্য জানা গিয়েছে। খবর দ্য ভার্জ।

ইউএসবি-সি কেবল বিভিন্ন ধরনের হয়। কেবলের মাধ্যমে চার্জ দেয়া ও ফাইল আদান-প্রদানের বিষয় সম্পর্কিত। এ পরিপ্রেক্ষিতে নতুন ফিচারটি কেবল ব্যবহারে যেকোনো সমস্যার সমাধানে সহায়তা করবে।

এক ব্লগপোস্টে গুগল জানায়, যখন কোনো ইউএসবি-সি কেবল ব্যবহার করার সময় ডিসপ্লে না আসার সম্ভাবনা থাকবে অথবা ল্যাপটপে ভালোভাবে সাপোর্ট দেবে না, তখন ক্রোমবুকে নোটিফিকেশন দেখানো হবে। ক্রোমবুকে ইউএসবি৪/ থান্ডারবোল্ট ৩ স্ট্যান্ডার্ড রয়েছে। যদি ব্যবহূত কোনো কেবল ফিচারটি ব্যবহারে সক্ষম না হয়, তাহলেও গুগল ক্রোমবুকে নোটিফিকেশন দেখাবে।

প্রাথমিক পর্যায়ে যেসব ক্রোমবুকে ইন্টেলের ১১ ও ১২ প্রজন্মের প্রসেসর রয়েছে এবং যেগুলোয় ইউএসবি৪/ থান্ডারবোল্ট ৩ ব্যবহারের সুবিধা রয়েছে, সেগুলোয় প্রথম ফিচারটি চালু করা হবে। বর্তমানে গুগল ইউএসবি-সি কেবলের বেশকিছু সমস্যার বিষয়ে অধিক সচেতন। কেননা সম্প্রতি গুগলের একজন কর্মী বেনসন লিইয়াং ইউএসবি-সি কেবলসংক্রান্ত কিছু পরীক্ষা ও রিভিউয়ের তথ্য উপস্থাপন করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button